রাজ্যের ২৩টি প্রত্যন্ত গ্রামে মাইক্রো গ্রিড সোলার পাওয়ার প্ল্যান্ট বসানো হবে : উপমুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, সেপ্টেম্বর ১১, : রাজ্যের ২৩টি প্রত্যন্ত গ্রামে বিদ্যুতের সমস্যা নিরসনে অচিরেই মাইক্রো গ্রিড সোলার পাওয়ার প্ল্যান্ট বসানো হবে। এর জন্য ব্যয় হবে ২ কোটি ৩০ লক্ষ টাকা। রাজ্যের সামগ্রিক উন্নয়নই বর্তমান সরকারের লক্ষ্য। রাজনৈতিক মতাদর্শ যাতে উন্নয়নের পথে অন্তরায় না হয় সেদিকে সকলকে নজর দিতে হবে। আজ মুঙ্গিয়াকামী ব্লকের নোনাছড়া এডিসি ভিলেজের শরকী পাড়ায় ট্রেডার উদ্যোগে স্থাপিত ২ কিলোওয়াট মাইক্রো গ্রিড সোলার পাওয়ার প্ল্যান্ট-এর উদ্বোধন করে একথা বলেন উপমুখ্যমন্ত্রী যীষু দেববর্মা। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিধায়ক ডা. অতুল দেববর্মা, ত্রিপুরা উপজাতি এলাকা স্বশাসিত জেলা পরিষদের কার্যনির্বাহী সদস্য কমল কলই, এমডিসি ভূমিকানন্দ রিয়াং, মুঙ্গিয়াকামী বিএসি’র চেয়ারম্যান সুনীল দেববর্মা, ট্রেডার ডিজি মহানন্দ দেববর্মা প্রমুখ।

উপমুখ্যমন্ত্রী তথা বিদ্যুৎমন্ত্রী বলেন, স্বাধীনতার ৭৫ বছর পরেও রাজ্যের কিছু প্রত্যন্ত গ্রামে বিদ্যুৎ পৌছায় নি। আর এইসব গ্রামে বিদ্যুৎ পৌঁছে দেওয়া বর্তমান সরকারের প্রধান লক্ষ্য। ইতিমধ্যে রাজ্যের বিভিন্ন প্রত্যন্ত এলাকায় ১২ হাজার সোলারলাইট দেওয়া হয়েছে। আরও ১৫ হাজার সোলারলাইট দেওয়া হবে। এক্ষেত্রে বিশেষ করে অ্যাসপিরেশন্যাল ব্লকগুলিতে অগ্রাধিকার দেওয়া হবে বলে অভিমত ব্যক্ত করেন উপমুখ্যমন্ত্রী যীষু দেববর্মা। উল্লেখ্য, ট্রেডার উদ্যোগে এবং জনজাতি কল্যাণ দপ্তরের আর্থিক সহায়তায় শরকী পাড়ায় ১১টি সোলার স্ট্রিটলাইট, ১৪টি পরিবারে ৩টি করে সোলারলাইট, ১টি চার্জার পয়েন্ট দেওয়া হয়েছে।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.