বিক্ষুব্দ বিজিপি ও কংগ্রেসীরাই বেশি করে তৃণমূল কংগ্রেসে যাচ্ছেন, দল বাঁচাতে ২৯ আগস্ট রাজ্য আসছেন কংগ্রেস পর্যবেক্ষক

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, আগষ্ট ২৩, : কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগদানের প্রবনতা ত্রিপুরায় উদ্বেগজনক ভাবে বৃদ্ধি পেয়েছে। গত পক্ষকালের মধ্যে ত্রিপুরার বিভিন্ন জায়গায় যত সংখ্যক লোক দল বদল করেছে তাদের বেশির ভাগই তৃণমূল কংগ্রেসে যোগদান করেছেন।

তৃনমূল কংগ্রেসের একটি সূত্রে বলা হয়েছে, চলতি আগস্ট মাসের ২১ তারিখ পর্যন্ত কংগ্রেস, বিজিপি ও সি পি এম থেকে কম করেও তিন হাজারের মতো লোক তৃণমূলে যোগদান করেছে। আরও বেশ কিছু নেতা, এম এল এ, এমনকি এক মন্ত্রী তৃণমূলে যোগদান করেত পারে।সরকার ও সংস্কার পন্থী বলে কথিত একাধিক এম এল এ তৃণমূলে যোগদান করতে পারেন।

কংগ্রেসের একটি সূত্র বলছে, কংগ্রেস দলের সাংগঠনিক ৬০ টি ব্লক কমিটির মধ্যে ৪০ টি ব্লক কমিটির সভাপতি সহ কমিটির বিভিন্ন পদে রদ বদল করেন পীযূষ বিশ্বাস। প্রদেশ কংগ্রেস কমিটির ইনচার্জ সভাপতি হওয়ার পর এই রদ বাদল করা হয়েছিল। কিন্তু এর মধ্যে গত এক দেড় বছরে কম করেও ২৫ টি ব্লক কংগ্রেস কমিটির সভাপতি, নয় সম্পাদকরা দল ছেড়ে হয় বিজেপি, নয়তো সাম্প্রতিক কালে তৃনমূল কংগ্রেসে চলে গেছেন। আভ্যন্তরীণ কোন্দলে জর্জরিত কংগ্রেস দলের খোল নলছে ব্যাপক ভাবে পরিবর্তন না করা হলে শেষ পর্যন্ত ২০২৩ সালের বিধানসভা ভোটের আগে দলের অবস্থা ক্ষেত্র পর্যায়ে আরও করুন হয়ে যেতে পারে।

জানাগেছে, দলের কার্যনির্বাহী ইনচার্জ সভাপতি ইতিমধ্যেই একবার পদত্যাগ করে শেষে দিল্লীর নির্দেশে পদত্যাগ পত্র প্রাতাহার করে নিয়েছেন। আগামী ২৯ শে আগস্ট দলের পর্যবেক্ষক ডঃ অজয় কুমার দিল্লী থেকে রাজ্যে আসছেন পরিস্থিতি পর্যালোচনা করতে।

কংগ্রেসের এক রাজ্যস্তরীয় নেতা বলেছেন, যদি দলকে পুনরায় ঢেলে সাজাতে কংগ্রেসের কেন্দ্রীয় নেতৃত্ব দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন না করেন তাহলে নিকট দিনে বেশ ক’জন রাজ্যস্তরীয় পুরানো নেতা ও প্রাক্তন মন্ত্রী তৃণমূলে চলে যেতে পারেন।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.