রামকৃষ্ণ মিশনের সন্ন্যাসী-র উপর হামলার প্রতিবাদে বিবেকানন্দ বিচার মঞ্চ - এর উদ্যোগে আগরতলা শহরে প্রতিবাদ মিছিল

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, আগষ্ট ২০, : গত ১৯ শে আগস্ট পশ্চিমবঙ্গে রামকৃষ্ণ মিশনের এক নিরীহ সন্ন্যাসীর উপর বর্বরোচিত নির্যাতন চালায় কিছু দুষ্কৃতী। আগরতলায় বিবেকানন্দ বিচার মন্চের কর্তাদের অভিযোগ, সেখানকার শাসক দল তৃণমূল আশ্রিত গুন্ডা বাহিনী এই হামলার সাথে যুক্ত। সন্ন্যাসী তার আশ্রমে নির্জলা উপবাস পালন করছিলেন। হিন্দু সনাতন ধর্মের রীতি অনুযায়ী সন্ন্যাসীরা একাদশী পালন করেন সারা দেশেই। কিন্তু আজকাল সেই একাদশী পালন পশ্চিমবঙ্গে বড় অপরাধ হয়ে দাঁড়িয়েছে ।

অভিযোগ, তৃণমূল আশ্রিত গুণ্ডারা একাদশীর কথা শুনে রেগে আগুন হয়ে যায়। সন্ন্যাসীকে ফরমান জারি করা হয় একাদশী ভাঙতে। কিন্তু সন্ন্যাসী তার স্বাভাবিক রীতি ও ধর্মের নিয়ম মেনে একাদশী চালিয়ে যান। তিনি সপ্নেও ভাবেন নি এমন ভয়ানক পরিস্থিতির শিকার হবেন। ফরমান জারির কিছুক্ষণ পরেই তৃণমূল এর গুন্ডা বাহিনী মদ মাংস নিয়ে প্রবেশ করে পবিত্র আশ্রমে। সন্ন্যাসী কে জোর করে মদ খাওয়ানোর চেষ্টা করে। অসহায় সন্ন্যাসী হাতে পায়ে ধরে নিজের ধর্ম রক্ষার ভিক্ষা চায়। কিন্তু কেউ শুনল না সন্ন্যাসীর করুন আর্তনাদ। মদ খাওয়াতে না পেরে গুন্ডা বাহিনী লাথি ঘুষি মারতে থাকে সন্ন্যাসীকে। সন্ন্যাসী মাটিতে লুটিয়ে পড়ে প্রাণ ভিক্ষা চায়। তার পরও চলতে থাকে অকথ্য অত্যাচার।

নিরীহ সন্ন্যাসীর উপর এই অত্যাচারের বিরুদ্ধে আজ আগরতলায় গর্জে উঠল বিবেকানন্দ বিচার মঞ্চ। মঞ্চের হাজার খানেক কার্যকর্তা শহরের রাজপথে নেমে অপরাধীদের অবিলম্বে গ্রেপ্তার করার দাবিতে গর্জে উঠেন। বিবেকানন্দ বিচার মঞ্চ নিরীহ মানুষের উপর পশ্চিম বা়লায় অত্যাচার বন্ধ না হলে দেশ জুড়ে আন্দোলনের হুমকি দিয়েছে। বিবিকানন্দ বিচার মঞ্চের সভাপতি শ্রী রাজীব ভট্টাচার্য বলেন, পশ্চিম বঙ্গ জুড়ে আজ যে অরাজক পরিস্থিতি চলছে তা এক কথায় ভয়ানক। শ্রী ভট্টাচার্য বলেন, ত্রিপুরায়ও পশ্চিমবঙ্গের অনুরূপ পরিস্থিতি সৃষ্টি করার অপপ্রয়াস চালাচ্ছে তৃণমূল।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.