প্রয়াত সি পি আই (এম) নেতা বাজুবন রিয়াঙ

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, ফেব্রুয়ারি ২২, : প্রয়াত সি পি আই (এম) নেতা বাজুবন রিয়াঙ( ৮০)। শুক্রবার রাত ১১টা ৪০মিনিট নাগাদ আই এল এস হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সাতবারের সাংসদ, দুবারের মন্ত্রী, চারবার বিধায়ক ছিলেন। রাজ্যের অন্যতম ওয়েট লিফটার ছিলেন। এম বি বি কলেজ থেকে স্নাতক হন। ১৯৬৭সালে বীরগঞ্জ থেকে কংগ্রেসের টিকিটে বিধায়ক হন। পরে যোগ দেন সি পি আই এম এ। ১৯৭২ সালে চেলাগাঙ কেন্দ্র থেকে বিধায়ক হন। ১৯৭৭সালে নির্বাচিত হন রাইমাভ্যালি থেকে। ১৯৯৩ সালে শান্তিরবাজার কেন্দ্রের বিধায়ক হন। পশুসম্পদ ও সমবায় মন্ত্রী ছিলেন ১৯৭৮ সালে এবং কৃষিমন্ত্রী ছিলেন ১৯৯৩ সালে। মন্ত্রীত্ব থাকাকালীন সময়ে দুবারেই সাংসদ হন। সাংসদ ছিলেন ১৯৮০,১৯৮৪,১৯৯৬,১৯৯৮,১৯৯৯,২০০৪ এবং ২০০৯ সালে।

সদাহাস্যময় বাজুবন শিকার করতে ভালোবাসতেন। খেতে ও খাওয়াতে তার জুড়ি মেলা ভার‌ । কর্মীদের খুব ভালোবাসতেন। প্রচার বিমুখ, সি পি আই এম কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন তিনি । ছিলেন রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য। অসুস্থ হয়ে পড়ায় অব্যাহতি নেন। তবে পার্টির রাজ্য কমিটির স্থায়ী আমন্ত্রিত সদস্য ছিলেন।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.