মুখ্যমন্ত্রী কোভিড স্পেশাল রিলিফ প্যাকেজ প্রকল্পে সহায়তার কাজ খতিয়ে দেখতে বিভিন্ন মহকুমায় রাজ্য প্রশাসনের পদস্থ আধিকারিকগণ

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, জুলাই ২, : কোভিড অতিমারি পরিস্থিতিতে রাজ্যের গরীব এবং প্রয়োজন রয়েছে এমন ৭ লক্ষ পরিবারকে মুখ্যমন্ত্রী কোভিড স্পেশাল রিলিফ প্যাকেজ প্রকল্পে সহায়তা করা হচ্ছে। এই প্রকল্পে করোনা কার্ফুর সময়ে রাজ্যের সুবিধাভোগী পরিবারদের হাতে খাদ্যসামগ্রীর প্যাকেট ও তাদের ব্যাংক অ্যাকাউন্টে সরাসরি ১ হাজার টাকা দেওয়ার কাজ চলছে। সমগ্র রাজ্যে মুখ্যমন্ত্রী কেভিড স্পেশাল রিলিফ প্যাকেজে সহায়তা দেওয়ার কাজ খতিয়ে দেখতে আজ রাজ্যে প্রশাসনের পদস্থ আধিকারিকগন বিভিন্ন মহকুমা সফর করেন।

নগর উন্নয়ন দপ্তরের সচিব কিরণ গিত্যে আজ উদয়পুর মহকুমায় মুখ্যমন্ত্রী কোভিড স্পেশাল রিলিফ প্যাকেজ প্রকল্পে সহায়তা দেওয়ার কাজ খতিয়ে দেখাতে বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। পরিদর্শনের সময় সচিব শ্রী গিত্যের সাথে ছিলেন জেলাশাসক রাভেল হেমেন্দ্র কুমার ও মহকুমা শাসক অনিবদ্ধ রায়। সচিব কিরণ গিত্যে মুখ্যমন্ত্রী কোভিড স্পেশাল রিলিফ প্যাকেজ প্রকল্পে উদয়পুর মহকুমায় যেসমস্ত পরিবার সহায়তা পেয়েছেন তাদের সঙ্গে মতবিনিময় করেন। তিনি উদয়পুর পুর পরিদ এলাকায় সুবিধাভোগী পরিবার মায়ারাণী পাল ও প্রদীপ দে’র বাড়িতে যান ও তাদের সাথে মতবিনিময় করেন। এদিন তিনি দক্ষিণ মাতাবাড়ির কল্পনা দে ও জামজুরি এলাকার বিপদ দেবনাথের হাতে মুখ্যমন্ত্রী কোভিড স্পেশাল রিলিফ প্যাকেজ প্রকল্পে খাদ্যসামগ্রীর প্যাকেট তুলে দেন।

তথ্য ও সংস্কৃতি দপ্তরের সচিব প্রশান্ত কুমার গোয়েল মুখ্যমন্ত্রী কোভিড স্পেশাল রিলিফ প্যাকেজ প্রকল্পে সহায়তার কাজ খতিয়ে দেখতে মোহনপুর মহকুমার বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। সচিব শ্রী গোয়েল মহকুমার বিভিন্ন এলাকায় সুবিধাভোগীদের সাথে মতবিনিময় করেন। মহকুমার সুবিধাভোগী পরিবারগুলি মুখ্যমন্ত্রী কোভিড স্পেশাল রিলিফ প্যাকেজ প্রকল্পে সহায়তা যথাযথভাবে পেয়েছেন কিনা তার খোঁজখবর নেন। তিনি গান্ধীগ্রাম বাজার এলাকায় কয়েকটি পরিবারের হাতে মুখ্যমন্ত্রী কোভিড স্পেশাল রিলিফ প্যাকেজ প্রকল্পে খাদ্যসামগ্রীর প্যাকেট তুলে দেন। এদিন তিনি মহকুমার পুর পরিষদ এলাকার ৩টি ওয়ার্ড এবং গান্ধীগ্রাম ও নবগ্রাম পঞ্চায়েত এলাকা পরিদর্শন করেন। পরিদর্শনের সময় সচিৰ শ্ৰী গোয়েলের সাথে ছিলেন মহকুমা শাসক প্রসুন দে, ডি সি এম মানিক চাকমা ও অন্যান্য আধিকারিকগণ। মুখ্যমন্ত্রী কোভিড স্পেশাল রিলিফ প্যাকেজ প্রকল্প সহায়তার কাজ খতিয়ে দেখতে আজ অমরপুর মহকুমা পরিদর্শন করেন সঢ়িব টি কে চাকমা। তিনি মহকুমার পশ্চিম সরবং, পূর্ব সরবং, ছেঁচুয়া এলাকার নায্যমূল্যের দোকানগুলি পরিদর্শন করেন এবং এই প্রকল্পে যারা যারা সহায়তা পেয়েছেন তাদের খোঁজখবর নেন। পরিদর্শনের সময় বিধায়ক সিন্ধুচন্দু জমাতিয়া, মহকুমা শাসক বিজয় সিনহা ও অন্যান্য আধিকারিকগণ উপস্থিত ছিলেন। জম্পুইজলা মহকুমায় মুখ্যমন্ত্রী কোভিড স্পেশাল রিলিফ প্যাকেজ প্রকল্পে সহায়তা দেওয়ার কাজ খতিয়ে দেখেন বিদ্যালয় শিক্ষাদপ্তরের অধিকর্তা চন্দ্রানী চন্দ্রন।

তিনি মহকুমা অফিসে এই প্রকল্পের কাজ খতিয়ে দেখতে এক পর্যালোচনা সভায় মিলিত হন। সভায় তিনি জম্পুইজলা মহকুমায় মুখ্যমন্ত্রী কোভিড স্পেশাল রিলিফ প্যাকেজ প্রকল্পের সহায়তা দেওয়ার কাজ দ্রুত শেষ করার উপর গুরুত্ব আরোপ করেন।

মুখ্যমন্ত্রী কোভিড স্পেশাল রিলিফ প্যাকেজ প্রকল্পে সহায়তা দেওয়ার কাজ খতিয়ে দেখতে সচিব সি কে জমাতিয়া আজ তেলিয়ামুড়া মহকুমা পরিদর্শন করেন। পরিদর্শনের সময় সাথে ছিলেন মহকুমা শাসক ভাস্বর ভট্টাচার্য ও অন্যান্য অধিকারিকগণ। পরিদর্শনের সময় সচিব সি কে জমাতিয়া ত্রিশাবাড়ি নায্যমূল্যের দোকানে যান এবং সেখানে সুবিধাভোগী পরিবারগুলির সাথে মতবিনিময় করেন। মহকুমার কয়েকটি বাড়িতে গিয়ে সচিব সি কে জমাতিয়া মুখ্যমন্ত্রী কোভিড স্পেশাল রিলিফ প্যাকেজ প্রকল্পের খাদ্যসামগ্রীর প্যাকেটও সুবিধাভোগীদের হাতে তুলে দেন। এই প্রকল্পে সহায়তা দেওয়ার কাজ খতিয়ে দেখতে আজ খাদ্য দপ্তরের অধিকর্তা টি কে দাস কাঞ্চনপুর মহকুমা পরিদর্শন করেন। পরিদর্শনের সময় তিনি মহকুমার বেশ কয়েকটি নায্যমূল্যের দোকান পরিদর্শন করেন এবং বিভিন্ন সুবিধাভোগী পরিবারদের হাতে এই প্রকল্পে বরাদ্দ খাদ্যসামগ্রীর প্যাকেট তুলে দেন। পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন মহকুমা শাসক সুভাষ আচার্য, ডি সি এম হিমেন্দু বিকাশ পাল ও অন্যান্য আধিকারিকগণ। ল্যান্ড রেকর্ড ও সেটেলমেন্ট দপ্তরের অধিকর্তা রত্নজিৎ দেববর্মা আজ এই প্রকল্পে সহায়তা দেওয়ার কাজ খতিয়ে দেখতে খোয়াই মহকুমা পরিদর্শন করেন। পরিদর্শনের সময় শ্রী দেববর্মা মহকুমার পূর্ব রামচন্দ্রঘাটের বাতাপুরা গ্রামে রবীন্দ্র তাতীর বাড়িতে ৪ জন সুবিধাভোগী পরিবারের হাতে এবং সমতল পদ্মবিল এলাকার মধ্যপাড়ায় রিতা শুক্লবৈদ্যের বাড়িতে স্থানীয় ৩ জন সুবিধাভোগী পরিবারের হাতে এই প্রকল্পের খাদ্যসামগ্রীর প্যাকেট তুলে দেন। পরিদর্শনের সময় মহকুমা শাসক অসিত দাস সহ অন্যান্য আধিকারিকগণ উপস্থিত ছিলেন। এদিন এই প্রকল্পে সহায়তার কাজ খতিয়ে দেখতে কমলপুর মহকুমা পরিদর্শন করেন উচ্চশিক্ষা দপ্তরের অধিকর্তা এন সি শর্মা। তিনি আজ বিকালে এস ডি এম অফিসের কনফারেন্স হলে বৈঠক করেন। বৈঠকে উপস্থিত ছিলেন মহকুমা শাসক সুশান্ত কুমার সরকার, সালেমা এবং দুর্গাচৌমুহনী ব্লকের বিডিওগণ ও অন্যান্য আধিকারিকগণ। বৈঠকে এস ডি এম জানান, কমলপুর মহকমায় এই প্রকল্পের সুবিধা পাবেন ২৬ হাজার ১৪৮টি পরিবার। ইতিমধ্যেই ৫ হাজার ৯৫টি পরিবারে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। সভায় উচ্চ শিক্ষা দপ্তরের অধিকর্তা আগামীকালের মধ্যেই কমলপুর মহকুমার ৬০টি রেশনসপের মাধ্যমে বাকি পরিবারগুলির কাছে খাদ্যসামগ্রী পৌছে দেওয়ার নির্দেশ দেন।

তথ্য ও সংস্কৃতি দপ্তরের অধিকর্তা রতন বিশ্বাস আজ মুখ্যমন্ত্রী কোভিড স্পেশাল রিলিফ প্যাকেজ প্রকল্পে সহায়তার কাজ খতিয়ে দেখতে কুমারঘাট মহকুমা পরিদর্শন করেন। পরিদর্শনের সময় অধিকর্তা শ্রী বিশ্বাস মহকুমায় এই প্রকল্পে সহায়তা দেওয়ার কাজের অগ্রগিতর বিষয়ে খোঁজখবর নেন। এদিন তিনি মহকুমার ৯টি নায্যমূল্যের দোকান পরিদর্শন করেন এবং সুবিধাভোগী পরিবারের সদস্যদের সাথে মতবিনিময় করেন। পরিদর্শনের সময় তিনি জানান, করোনা অতিমারিতে কাফুর সময়ে রাজ্যের গরীব অংশের মানুষের কাছে খাদ্যসামগ্রী পৌছে দেওয়াই সরকারের অন্যতম অগ্রাধিকারের ক্ষেত্র। মহকুমায় নায্যমূল্যের দোকান পরিদর্শনের আগে তিনি স্থানীয় সাংবাদিকদের সাথেও কথা বলেন।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.