শান্তিরবাজারে বিরোধী দলনেতার উপর হামলা পূর্ব পরিকল্পিত ও বিজেপি-র উপরতলার নির্দেশিত: জিএমপি

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, মে ১০, : ১০ই মে দুপুরে দক্ষিন জেলার শান্তিরবাজারে বিজেপি আশ্রিত সমাজ বিরোধীদের দ্বারা রাজ্য বিধানসভার বিরোধী দলের নেতা মানিক সরকার, উপনেতা বাদলচৌধুরী এবং তাঁদের সফরসঙ্গী প্রাক্তন সাংসদ নারায়ন কর, বিধায়ক সুধন দাস, এডিসি-র প্রাক্তন নির্বাহী সদস্য পরিক্ষিৎ মুড়াসিং ও প্রাক্তন বিধায়ক বাসুদেব মজুমদার প্রমূখদের উপর উন্মত্ত আক্রমনের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে উপজাতি গনমুক্তি পরিষদ (জিএমপি)।

জিএমপি-র এক বিবৃতিতে বলা হয়েছে সংগঠিত আক্রমনে মানিক সরকার, বাদল চৌধুরী, নারায়ন কর এবং পরীক্ষিৎ মুড়াসিং সহ তাঁদের কয়েকজন দেহরক্ষী এবং গাড়ির চালকও কমবেশী আহত হয়েছেন।

জিএমপি-র মতে, ত্রিপুরা সহ সারাদেশে বিজেপি তার জনবিরোধী এবং দেশবিরোধী কৃতকর্মের জন্য যত জনবিচ্ছিন্ন হচ্ছে, মরীয়া হয়ে গনতন্ত্রের উপর তত বেশী চড়াও হচ্ছে। আজকের ঘটনা সম্পূর্ণ পূর্বপরিকল্পিত এবং বিজেপি-র উপরতলা থেকে নির্দেশিত। কোন স্বতঃস্ফূর্ত ঘটনা নয়। পুলিশ প্রশাসনকে নিস্ক্রিয় করে রেখে সন্ত্রাসের মধ্য দিয়ে গত ৩৭ মাস ধরে ঘোটা শান্তিরবাজার মহকুমাতে যে কি ধরনের দমবন্ধকর অবস্থা বিরাজ করছে-আজকের ঘটনা তারই একটি জ্বলন্ত নিদর্শন। আরক্ষা দপ্তরের কাছে প্রেরন করা বিরোধীদলনেতার সফরসূচী বিজেপি-র সমাজ বিরোধীদের হাতে চলে গেল, পুলিশের চোখের সামনেই সফররত নেতাদের লক্ষ্য করে নির্বিচারে ইট-পাটকেল ছুঁড়া হল, গাড়ী ভাঙচুর করা হল এবং তাঁদের নির্ধারিত সফরসূচীকে বানচাল করতে বাধ্য করা হল।

জিএমপি এই ঘটনাকে চরম অগণতান্ত্রিক এবং আধা-ফ্যাসিষ্টসূলভ রলে অবহিচ করে ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে এবং অবিলম্বে রাজ্য স্তরের একজন পদস্থ পুলিশ আধিকারিককে দিয়ে তদন্ত করিয়ে হামলাকারী বিজেপি দুষ্কৃতিদের গ্রেপ্তার করে যথোপযুক্ত শাস্তি প্রদান এবং কর্তব্যে গাফিলাতিকারী পুলিশ অফিসারদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহনের জন্য দাবী জানিয়েছে। পাশাপাশি গনতন্ত্র পুনরুদ্ধারে দলমত নির্বিশেষে রাজ্যের সমস্ত শান্তিকামী জনগনকে সোচ্চার হওয়ার জন্য আহবান জানানো হয়েছে।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.