সাংবাদিক তন্ময়-এর বাড়ীতে এওজে-প্রতিনিধিরা, সাংবাদিকদের স্বাস্হ্য বিমার আওতায় আনার দাবী

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, এপ্রিল ২৭, : মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব -এর দেওয়া প্রতিশ্রুতি মোতাবেক ত্রিপুরার সকল অংশের সাংবাদিক ও সংবাদমাধ্যম কর্মী এবং তাদের পরিবার ও অন্যান্য নির্ভরশীল সদস্যদের জন্য একটি বাস্তবসম্মত স্বাস্থ্য বীমার আওতায় দ্রুত সংযোজন করার দাবী জানিয়েছে সাংবাদমাধ্যমের সর্ববৃহৎ ঐক্যমঞ্চ অ্যাসেম্বলি অব জার্নালিস্টস।

এব্যাপারে সংগঠনের সাধারণ সম্পাদক শানিত দেবরায় গত ২৬ এপ্রিল মুখ্যমন্ত্রীকে পাঠানো এক চিঠিতে এই অনুরোধ জানিয়েছেন। চিঠিতে বলা হয়েছে, গত তিন বছরে কয়েকবার মুখ্যমন্ত্রী শ্রী দেব আগরতলা প্রেসক্লাবের বিভিন্ন অনুষ্ঠানে এবং সংবাদিকদের সংগঠন গুলির সাথে বৈঠকে সংবাদমাধ্যমের সমস্ত অংশের কর্মীদের সপরিবারে স্বাস্থ্য বীমার আওতায় আনার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু তিন বছরেও বিষয়টির কোন সুরাহা হয়নি। ফলে, সামান্য অসুস্থতাতেও সংবাদমাধ্যমের কর্মীদের চিকিৎসা ব্যয় বহন করতে মারাত্মক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। অনেক ক্ষেত্রে আর্থিক কারণে যথাযথ চিকিৎসাও হয় না।

ইদানীংকালে, চিকিৎসা পরিষেবা ব্যয়বহুল হওয়ায় তা রীতিমতো মধ্যবিত্তের নাগালের বাইরে চলে গেছে যা থেকে সংবাদমাধ্যমও আলাদা নয়।

তাছাড়া, সংবাদমাধ্যম ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত জনকল্যাণে গণতান্ত্রিক ব্যবস্থা সাবলীল করতে কাজ করছে নিরলসভাব। কিন্তু চিকিৎসার ক্ষেত্রে গণমাধ্যমের কর্মীদের অসহায়ত্ব দিন দিন বেড়ে যাচ্ছে। এক্ষেত্রে সরকারের এগিয়ে আসা অত্যন্ত জরুরী বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

গতকাল রাজ্যের প্রতিভাবান তরুন সাংবাদিক ও চ্যানেল দিনরাত -র বার্তা সম্পাদক তন্ময় চক্রবর্তীর বেসরকারি হাসপাতালে অকাল মৃত্যুর পর এবিষয়টি আরও প্রাসঙ্গিক হয়ে উঠেছে। এব্যাপারে, অ্যাসেম্বলি অব জার্নালিস্টস -র সাধারণ সম্পাদক শানিত দেবরায়ের অনুরোধে মুখ্যমন্ত্রী তাৎক্ষনিক তন্ময়ের বর্তমান চিকিৎসা সংক্রান্ত সমস্ত ব্যয় ভার বহন করে বিশেষ উপকার করেছেন তাতে সংগঠন কৃতজ্ঞতা প্রকাশ করেছে এবং সাধুবাদ জানিয়েছে। ভবিষ্যতের এজাতীয় পরিস্থিতির কথা মাথায় রেখে পূর্ব প্রতিশ্রুতি মোতাবেক দ্রুত রাজ্যের সংবাদমাধ্যমের সমস্ত অংশের কর্মীদের সপরিবারে স্বাস্থ্য বীমার আওতায় আনার দাবি জানানো হয়েছে রাজ্য সরকারের কাছে। এক্ষেত্রে কেবল সরকার স্বীকৃত সাংবাদিক বা রাজ্যের সকল সাংবাদিকই নন, গণমাধ্যমের সাথে যুক্ত সমস্ত কর্মীদের বাস্তব সম্মত স্বাস্থ্য বীমার আওতায় আনতে হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

এদিকে, অ্যাসেম্বলি অব জার্নালিস্টস -র এক প্রতিনিধিদল গতকাল প্রয়াত সাংবাদিক তন্ময় চক্রবর্তীর বাড়িতে যান এবং শোকগ্রস্ত পরিবারের সঙ্গে কথা বলেন। আগামীদিনে যেকোন পরিস্থিতিতে তন্ময়ের পরিবারের পাশে থাকার প্রতিশ্রুতি দেন। প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারও গতকাল পর্য়াত সাংবাদিকের বাড়ীতে যান এবং শোকসন্তপ্ত পরিবারের লোকদের সমবেদনা জানান।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.