এডিসি ভোট নিয়ে ব্যাপক হাঙ্গামা, তিন সিপিএম সমর্থককে পিটিয়ে হাসপাতালে, বহু বুথ থেকে এজেনটদের বের করে দেওয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, এপ্রিল ৬, : ইতস্তত বিক্ষিপ্ত হামলা সন্ত্রাস, ভোটদানে বাধা ইত্যাদি ঘটনার মধ্য দিয়ে আজ সকাল থেকে ত্রিপুরা স্বশাসিত জেলা পরিষদের ভোট গ্রহন পর্ব শুরু হয়েছে।সকাল সাতটা নাগাদ ভোট গ্রহন পর্ব শুরুর ঘণ্টা দুয়েক ভোট পর্ব ঠিকঠাক ভাবেই চলে। কিন্তু বেলা বাড়ার সাথে সাথে ভোট কেন্দ্র গুলিতে চোরাগুপ্তা হামলা ও ভোটারদের বাধাদানের অভিযোগ আসতে থাকে।

বিরোধী সিপিএম, কংগ্রেস ও তিপ্রামথার বহু এজেন্টকে পোলিং স্টেশন থেকে বের করে দেওয়ার অভিযোগ এসেছে। পাশাপাশি একাধিক বুথে ভোটারদের ভোট গ্রহন কেন্দ্রে যেতে বাধা সৃষ্টিরও অভিযোগ আসে। মহারানিপুর-তেলিয়ামুরা, রামচন্দ্রঘাট, জিরানিয়া, আমতলি-গুলাঘাটি, মহারানি-চেলাগাং, নতুননগর মালবাসা, বীরচন্দ্রনগর-কলসি প্রভৃতি কেন্দ্র থেকে সবচেয়ে বেশি হামলা সন্ত্রাস ও এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ এসেছে।

সিপিএম এর তিন সমর্থককে ভোট কেন্দ্রে যাওয়ার পথে মাতাবারির কাছে সোনাইছরিতে বিজেপি দুষ্কৃতীরা হামলা করে। এতে গুরুতর আহত তিনজনকে গোমতী জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে সিপিএম-এর তরফে অভিযোগ করা হয়েছে।

এদিকে, রামচন্দ্রঘাট কেন্দ্রে তিপ্রামথার আনারস চিহ্ন ইবিএম-এ কালি দিয়ে অস্পষ্টভাবে রাখার মথাপ্রার্থী সোহেল দেব্বারমার অভিযোগ মূলে সেখানে পণ্ডিতরাম বাড়ি স্কুল বুথে দুই ঘণ্টা ভোট গ্রহন বন্ধ থাকে। নতুনবাজার মালবাসা আসনের বেশ কিছু বুথে বিরোধী দলের সমর্থক ভোটারদে্র ভোট গ্রহন কেন্দ্রে যেতে বাধা সৃষ্টির অভিযোগে সেখানে উত্তেজনা দেখা দেয়। বাইরে থেকে দুষ্কৃতীদের জড়ো করে মোড়ে মোড়ে ভোটারদের বুথে যেতে বাধা দেওয়ার অভিযোগ করা হয়েছে বিরোধী সিপিএম-এর তরফে। মহারানি চেলাগাং-এর মকরাইবারি থেকেও অনুরূপ অভিযোগ এসেছে। সদরের লেফুঙ্গা ব্লকের সিপাহিপারা এডিসি ভিলেজ থেকেও ভোটারদের ভোট কেন্দ্রে যেতে বাধা দেওয়ার অভিযোগ এসেছে।

বিরোধী কংগ্রেস ও সিপিএম ও মহারাজের তিপ্রামথার প্রার্থীরা স্থানীয় ভাবে রিটার্নিং অফিসার ও সেক্টর অফিসারদের বার বার এসব নিয়ে অভিযোগ জানালেও কোনও ফল হচ্ছেনা বলে অভিযোগ। কলসি থেকে সিপিএম প্রার্থী সত্যজিত রিয়াং অভিযোগ করেছেন সেখানে বিজেপি প্রার্থী সঞ্জীব রিয়াং নিজেই পোলিং স্টেশনে ঢুকে বিরোধী দলের এজেন্টদের বের করে দিয়েছে।ষ একাধিক বুথ থেকে। পুলিস টিএসআরদের সামনেই এসব হয়েছে। কিন্তু অভিযোগ করে ও কোন ফল হচ্ছেনা।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.