বঙ্গ‌বন্ধু-র জন্ম শতবর্ষকে সামনে রেখে বিকেআই স্টেডিয়ামে মৈত্রী ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, মার্চ ১৮, : বঙ্গ‌বন্ধু-র জন্ম শতবর্ষকে সামনে রেখে বিকেআই স্টেডিয়ামে মৈত্রী ফুটবল ম্যাচ অনুষ্ঠিত য়েছে।

বিএসএফ ও বিজিবি এর মধ্যে হয় এই ম্যাচ । স্টেডিয়ামের গ্যালারিতে কানায় কানায় দর্শকে পরিপূর্ণ । টান টান উত্তেজনাপূর্ণ ৯০ মিনিটের ম্যাচ হলেও কোন দলই গোল করতে পারে নি । ম্যাচ ড্র হয়ে যায় । অবশেষে উভয় দলকে বিজয়ী ঘোষণা করা হয়। এক কথায় এই ফুটবল ম্যাচ ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সমাপ্ত হয় ।

১৮ই মার্চ বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ । বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনকে শ্রদ্ধার সাথে স্মরন করার পাশাপাশি, ভারত- বাংলার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অটুটের বার্তা দিয়ে উভয় দেশের সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ-

বিজিবি"র মধ্যে এই মৈত্রী ফুটবল ম্যাচ হয় । এই ফুটবল ম্যাচ কে কেন্দ্র করে গত সাতদিন ধরে মাঠের প্রস্তুতি এবং খেলাকে আকর্ষণীয় করে তোলার জন্য বিএসএফের প্রস্তুতির ঘাটতি ছিল না । মাঠের চারদিক দর্শক বসার জন্য আগে থেকেই এই মিনি স্টেডিয়ামে সিমেন্টের তৈরি সিড়ির মতন বসার জায়গা অর্থাৎ গ্যালারিকে আরো সুন্দর করে সাজিয়ে তোলা হয়েছে। বিলোনিয়া বিকে আই স্টেডিয়ামে মৈত্রী ফুটবল ম্যাচ কে কেন্দ্র করে বৃহস্পতিবার সকাল থেকে বিএসএফের পক্ষ থেকে বিকেআই স্টেডিয়ামে আয়োজিত হয় বিভিন্ন মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ।

বিএসএফ এর ডিজি ,বাংলাদেশ বিজিবি'র রিজিওনাল কমানন্ডেন্ট , বিএসএফ ও ‌ বিজেবি-র উচ্চপদস্থ আধিকারিকরা, বিভিন্ন স্তরের পদস্থ অফিসারগন উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে ।

বিলোনিয়া মুহুরি ঘাট সীমান্ত চেকপোস্ট দিয়ে বৃহস্পতিবার সকালেই বিজিবি-র খেলোয়ার সহ বাংলাদেশের ৭৫ জনের টিম এপারে এসে খেলায় উপস্থিত হয় । উভয় দেশের ফুটবল খেলোয়াড় দের সাথে দুই দেশের পদস্থ আধিকারিকেরা পরিচিতি হবার পরই দুই দেশের জাতীয় সংগীতের সুর বেজে উঠে । এরপর শান্তি ও মৈত্রীর বার্তা দিয়ে পায়রা ও বেলুন ওড়ানো হয় । এরপরই শুরু হয় বিএসএফ ও বিজিবি এর মধ্যে মৈত্রী ফুটবল ম্যাচ । উত্তেজনা পূর্ণ এই ম্যাচ কোন দলই গোল করতে পারেননি ।‌উভয় দলই কয়েকটি গোল করার সুযোগ পেলেও তা গোলবারের লক্ষ্য ভ্রষ্ট হয়ে যায় । এই মৈত্রী ফুটবল ম্যাচ ছিল টান টান উত্তেজনা। কিন্তু ৯০ মিনিটের খেলায় কোন দল গোল করতে না পারায় কতৃপক্ষ উভয় দেশের দলকে বিজয়ী বলে ঘোষণা করেন ।খেলা শেষে উভয় দেশের পক্ষ থেকে ফুটবল খেলোয়াড়দের হাতে তুলে দেওয়া হয় ট্রফি । এর পর বিএসএফের ডিজি রাকেশ আস্তানা ও বাংলাদেশের বিজিবি রিওজোনাল কমাডেন্ট নরোজ এসান দুই দেশের মৈত্রী সম্পর্ক অটুটের বার্তা দিয়ে বক্তব্য রাখেন ।

এই দিনের আয়োজিত মৈত্রী ফুটবল ম্যাচ এ এছাড়া ছিলেন বিএসএফের এডিজি পঙ্কজ কুমার সিং , আইজি ফ্রন্ট ইয়ার লাইন সুশান্ত কুমার নাথ , দক্ষিণ জেলার জেলা শাসক দেবপ্রিয় বর্ধন ও বিধায়ক অরুণ চন্দ্র ভৌমিক সহ বিভিন্ন পদস্থ আধিকারিকেরা ।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.