ত্রিপুরায় যতগুলি স্কিম আছে সেগুলি ২০২২ -এর ডিসেম্বরের মধ্যেই পূরণ করব: মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, ১৪ , : কাজ করার কায়দা থাকতে হবে এবং সে কাজ ভাল মানসিকতার সঙ্গে করতে হবে। মুখ্যমন্ত্রী বিপ্লব দেব আজ টিসিএস অফিসারদের এক অনুস্ঠানে একথা বলেছেন। মুখ্যমন্ত্রী-র মতে, আমাদের ভারতীয় সংবিধান এমন সংবিধান যার মধ্যে জনগণের স্বার্থে সবকিছু করার ব্যবস্থা আছে। মুখ্যমন্ত্রী বলেন, আমি জানি কী ভাবে ম্যানপাওয়ারকে রিসাইকেল করতে হয়।

মুখ্যমন্ত্রী বলেছেন, ১০১৯ টা আর্বান বডি আছে যার বিভিন্ন উন্নয়নমূলক কাজের ছবি দুটি লাইন লিখে পোষ্ট করে দিলেই প্রচারে চলে আসবে। অফিসারদের দায়িত্ব পাবলিকের কাজ গুলোকে যত তাড়াতাড়ি তাঁদের কাছে পৌঁছে দেওয়া। কোন অফিসারের কী গুন তা জানা উচিত তার অফিসের সিনিয়র অফিসারের। তাহলেই কাজের গতি বাড়বে।

মুখ্যমন্ত্রী আরও বলেন, দুর্গা পুজার প্যান্ডেল গুলিতে শান্তি সম্প্রীতি রক্ষা করুন বলে আগে প্রচার করতো সিপিএম। এই লেখাতেই সিপিআইএম বুঝিয়ে দিত যে তারা সাম্প্রদায়িক দল।

ত্রিপুরার পবিত্র ভূমিকে সিপিএম ২৫ বছর শাসন করে বরবাদ করেছে বলে দাবী করে মুখ্যমন্ত্রী জানান, ত্রিপুরায় আজ পরিবর্তন এসেছে। তবে অফিসারদের পরিবর্তন হয়নি, আগের যাঁরা তাঁরাই রয়েছেন উল্লেখ করে তিনি বলেন, আগে অফিসারদেরকে ত্রিপুরায় পাঁচতলার বেশি বিল্ডিং তোলা যায় না বলে বুঝিয়ে রাখা হয়েছিল। কিন্তু এখন তারাই দিন রাত কাজ করে তৈরি করছে বহুতল বিশিষ্ট বিল্ডিং।

মুখ্যমন্ত্রী জানান, এমন কোনও কাজ নেই যেটা পাবলিক চায় কিন্তু করা যায় না। মুখ্যমন্ত্রী অফিসারদের পরামর্শ দিয়েছেন, প্রতি মাসের ১৪ তারিখ যে স্কীম আসবে সে স্কীমের কাজ ফরওয়ার্ড করুন এবং আগামী মাসের ১৪ তারিখে ফলো আপ করুন। করোনাকালে টিসিএস অফিসার এসোসিয়েশন মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে টাকা দিয়েছে, বিভিন্ন জায়গাতেও মানুষকে সাহায্য করেছে। সবাইকে নিয়ে কাজ করার রেস্পন্সিবিলিটি নিয়ে কাজ করতে হবে। ত্রিপুরায় এই প্রথমবার ৭০০০ মাছ বিক্রেতার নাম ফলোআপ রেজিস্ট্রেশন করা হয়েছে। আগে বলতো গরিবের সরকার কিন্তু রাস্তার পাশের মাছ ব্যবসায়ীদের নাম নেই সরকারী খাতায়। সরকারের খাতায় শুধু আড়ৎদারদের নাম ছিল। কিন্তু এখন সবার নাম সরকারের কাছে আছে।

মুখ্যমন্ত্রী বলেন, ত্রিপুরায় যতগুলি স্কিম আছে সেগুলি ২০২২ -এর ডিসেম্বরের মধ্যেই পূরণ করব। মুখ্যমন্ত্রী ভাষন প্রসংগে জানান, বনমালীপুর এলাকার মানুষের সম্মান আমার সম্মান। বনমালীপুরে আজকে দুঃস্থদের কম্বল আর চাদর দেওয়া হয়েছে। আগামী দিনে অন্য এলাকাতে গিয়েও এভাবে কম্বল বিলি করতে হবে বলে তিনি অফিসারদের উদ্দেশে বলেন।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.