পূর্ণরাজ্য দিবসের অনুষ্ঠানে খবর সংগ্রহ করতে গিয়ে নিরাপত্তারক্ষীদের হাতে হেনস্তার শিকার ত্রিপুরা অবজারভার পত্রিকার সাংবাদিক অভিজিৎ নাথ

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, জানুয়ারি ২১, : আগরতলা, ২১ শে জানুয়ারীঃ আগরতলা রবীন্দ্রভবনে ৪৯ তম পূর্ণরাজ্য দিবসের অনুষ্ঠানে খবর সংগ্রহ করতে গিয়ে আজ নিরাপত্তারক্ষীদের হাতে হেনস্তার শিকার হন ত্রিপুরা অবজারভার পত্রিকার সাংবাদিক অভিজিৎ নাথ। হলের সামনে নিয়োজিত অস্ত্রধারীরা প্রথমে অভিজিৎবাবুকে হেলমেট নিয়ে হলে প্রবেশে বাধা দেয় ও দুর্ব্যবহার করে। পরে বাইরে হেলমেট রেখে হলে প্রবেশ করতে গেলেও নিরাপত্তকর্মীরা অভিজিৎবাবু সাথে অসভ্যতা করে বলে অভিযোগ।

রাজ্যপাল, মুখ্যমন্ত্রী সহ মন্ত্রীসভার সদস্যদের উপস্থিতিতে সাংবাদিকের প্রতি নিরাপত্তাকর্মীদের এজাতীয় অশোভন আচরণ, সম্মানের সঙ্গে এরাজ্যে সাংবাদিকতার করার ক্ষেত্রে অশনি সংকেত বলে মনে করে গণমাধ্যমের ঐক্যমঞ্চ অ্যাসেম্বলি অব জার্নালিস্টস। গত ১১ সেপ্টেম্বর মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব'এর সংবাদ মাধ্যমকে প্রকাশ্য হুমকির পর থেকে ক্রমাগত সাংবাদিকদের বিরুদ্ধে বিভিন্ন আক্রমন সংঘটিত হচ্ছে।

এখন পর্যন্ত রাজ্যের বিভিন্ন জায়গায় চারমাসে ১৮ জন সাংবাদিক আক্রান্ত হয়েছেন এবং নিরপেক্ষ সংবাদ পরিবেশনের কারনে রাজ্যের গুরুত্বপূর্ণ সংবাদ মাধ্যম গুলির উপর প্রশাসনিক চাপ ও অর্থনৈতিক অবরোধ তৈরি করা হচ্ছে। সম্পুর্ন বেআইনী ভাবে সংবাদ মাধ্যমকে নিয়ন্ত্রণ ও কন্ঠরোধ করার চেষ্টা চলছে। আমরা মনে করি, মুখ্যমন্ত্রীর হুমকি, সাংবাদিকদের আক্রমণের ঘটনায় সরকারের রহস্যজনক নীরবতা এবং প্রশাসনিক নিস্ক্রিয়তা এ জাতীয় অবাঞ্চিত ঘটনার একমাত্র কারণ।

আমন্ত্রিত সাংবাদিক অভিজিৎ নাথের সঙ্গে নিরাপত্তা কর্মীদের অশোভন আচরণ, কটুক্তি ও অসম্মানীয় মনোভাব মুখ্যমন্ত্রীর হুমকি এবং সংবাদমাধ্যমের উপর আক্রমণকারীদের প্রতি সরকারের নিস্ক্রিয়তার প্রতিফলন বলে মনে করে অ্যাসেম্বলি অব জার্নালিস্টস। আজকের ঘটনায় অভিযুক্ত নিরাপত্তা কর্মীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ এবং রাজ্যের সর্বত্র নির্ভয়ে স্বাধীন সাংবাদিকতা সুনিশ্চিত করার দাবি জানাচ্ছে অ্যাসেম্বলি অব জার্নালিস্টস। সেইসঙ্গে মুখ্যমন্ত্রীর সংবাদমাধ্যম বিরোধী হুমকি প্রত্যাহার এবং সংবাদমাধ্যম ও সাংবাদিকদের উপর আক্রমণকারী ও তাদের মদতদাতাদের চিহ্নিত করে উপযুক্ত বিচার ও শাস্তির ব্যবস্থা করতে ফের দাবি জানাচ্ছে। অন্যথায় পেশাগত দায়িত্ব পালন এবং স্বাধীন সাংবাদিকতার জন্য যেকোন কঠোর সিদ্ধান্ত নিতে পিছু পা হবে না অ্যাসেম্বলি অব জার্নালিস্টস।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.