ব্যপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ত্রিপুরাইনফো-র মেগা ক্যুইজ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, ডিসেম্বর ২৮, : ব্যপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আজ এবছরের ত্রিপুরাইনফো ডটকম-এর মেগা ক্যুইজ রাজধানীর নজরুল কলাক্ষেত্রে অনুষ্ঠিত হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। বিকালে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ত্রিপুরা হাইকোর্টের মাননীয় বিচারপতি শুভাশিস তলাপাত্র ও ওএনজিসি-র এক্সিকিউটিভ ডিরেক্টর ও এসেট ম্যানাজার তরুণ মালিক ও জেনারেল ম্যানেজার ডঃ ইউ কে পান্ডে। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত বিচারপতি পুলিশ একাউন্টেবিলিটি কমিশন এর চেয়ারপার্সন এস সি দাস, ডাঃ বিকাশ রায়, অবসরপ্রাপ্ত বিচারপতি ইউ বি সাহা, ডাঃ প্রদীপ ভৌমিক, আই এম এ সম্পাদক ডাঃ শঙ্কর রায়, আই এম এ সভাপতি ডাঃ সৌবিক ও দেববর্মা আই জি পি অনিশ প্রসাদ।

প্রতি বছরের ন্যায় এবছরও ক্যুইজ মাস্টার হিসাবে ছিলেন এই অনুষ্ঠানের সহযোগী সংস্থা এবং স্কুল অব সায়েন্স-এর অধ্যক্ষ অভিজিৎ ভট্টাচার্য এবং রাজ্যের প্রখ্যাত ক্যুইজ মাস্টার শ্রী নন্দু পানিক্কর। তাছাড়া হায়দ্রাবাদ থেকে এসেছেন দেশের স্বনামধন্য ক্যুইজ মাস্টার ভরত জৈন। গোটা ইভেন্টটি পরিচালনা করেছেন গোল্ডেন মাইক পুরস্কারপ্রাপ্ত দেশের স্বনামধন্য রেডিও জকি কলকাতা থেকে আগত প্রবীন শেঠিয়া ও সঙ্গে ছিলেন পিয়ালী বর্দ্ধন। কিন্তু কোভিড-১৯ অতিমারীর কঠিন পরিস্থিতির কারনে এবছর ইনফো ক্যুইজের যাবতীয় কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে ছোট পরিসরে এবং কোভিড-১৯ অতিমারী মোকাবেলার সব নিয়মবিধি মেনে।

উদ্দ্যোক্তারা এক বিবৃতিতে এখবর দিয়ে জানিয়েছেন, উদ্বোধনী অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে দুপুর সাড়ে বারোটায়। এবং চূড়ান্ত পর্বের প্রতিযোগিতা শুরু হয়েছিল বিকাল দুইটায়। পুরস্কার বিতরনী পর্ব সন্ধ্যা সাড়ে আটটায়। বিকাল পাঁচটা নাগাদ অতিমারিকালীন স্বাস্থ্য পরিষেবার কাজে বিশেষ অবদানের জন্যে রাজ্যের চিকিৎসকদের সর্ববৃহৎ সংগঠন আই এম এ এবং নার্সিং সংগঠন ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল (আই এন সি ) –এর ত্রিপুরা শাখা এবং ছয় জন পৌর ও সাফাইকর্মী ও আগরতলা মহা শ্মশানের ডোম যথাক্রমে মহঃ রমজান মিয়া, শ্রী যুবরাজ সরকার, মহঃ আমিনুল ইসলাম, শ্রী দিবাকর দেব, মহঃ আশিকুর রহমান, শ্রী টান্টু দাসকে সার্বিকভাবে কোভিড চিকিৎসায় বিশেষ অবদানের জন্যে সংবর্ধনা এবং অভিনন্দন জ্ঞাপন করা হয়েছে। আই এম এ এর তরফে সন্মাননা গ্রহণ করেছেন আই এম এ এর সভাপতি ও সম্পাদক। ইন্ডিয়ান নার্সিং কাউন্সিলের তরফে সন্মাননা গ্রহণ করেছেন কৃষ্ণা মজুমদার, বর্নালী ভৌমিক, বাপী রানী দাস, ও স্বরুপা মজুমদার।

উদ্দ্যোক্তারা বিবৃতিতে আরও জানিয়েছেন, প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারী হয়েছে যথাক্রমে সপ্তর্ষী চৌধুরী, ডঃ সপ্তিক চক্রবর্তী ও অনিমেষ চন্দ্র সাহা। এবারও নগদ অর্থ রাশি সহ অর্ধ শতাধিক বিভিন্ন আকর্ষণীয় পুরস্কার ছিল। তাছাড়া দর্শকাসনে বসে দিনভর চলা ক্যুইজের অডিয়েন্স রাউন্ডে সবচেয়ে বেশী পুরষ্কার প্রাপক হিসাবে নগদ পাঁচ হাজার টাকার সেরা দর্শকের বিশেষ পুরষ্কার পেয়েছেন সৈকত চৌধুরী।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.