২৩ কোটি টাকা খরচ করে ডাবল ইঞ্জিনের হেলিকপ্টার লিজে নিচ্ছেন ডাবল ইঞ্জিনের ত্রিপুরা সরকার!

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, সেপ্টেম্বর ১৮, : ত্রিপুরা সরকার ডাবল ইঞ্জিনের একটি হেলিকপ্টার লিজে নিতে চায়। এলক্ষ্যে আজ ত্রিপুরা সরকারের পরিবহন দপ্তর ই-টেন্ডার আহ্বান করেছে। ৭৩০ দিনের জন্য নেওয়া হবে এই হেলিকপ্টার সার্ভিস।

জানাগেছে, রাজ্য সরকারে পরিবহন দপ্তরের তরফে ই-টেন্ডার আহ্বান করা হলেও ই এম ডি-র টাকা জমে করতে হবে ত্রিপুরা স্টেট কম্পিউটারাইজেশন এজেন্সির নামে। টেন্ডার ফি চার হাজার টাকা। আর ই এম ডি ৪০ লক্ষ টাকা। টেন্ডার ভ্যালু ২৩ কোটি। অর্থ্যাৎ দুই বছরের জন্য ২৩ কোটি টাকা ব্যয় করে রাজ্য সরকার একটি সর্বক্ষনের জন্য হেলিকপ্টার লিজে নিচ্ছে। ৬/৭ সিটের এই হেলিকপ্টারটি কারা কিসের জন্য ব্যবহার করবেন এসব বিষয়ে বিস্তৃত কিছু অবশ্য ই-টেন্ডারে বলা হয় নি।

রাজ্যে এক্ষনে কোভিড মহামারি চলছে। রাজ্য সরকারের অর্থ ভান্ডারের অবস্থা খুব ভাল নয়। প্রশাসনিক ব্যয় সংকোচের ব্যাপারে সম্প্রতি রাজ্যের মুখ্যসচিব একাধিক সার্কুলার জারী করেছেন। বহু সরকারী দপ্তরের বিভিন্ন প্রজেক্টের কাজকর্ম অর্থাভাবে বন্ধ প্রায়। । বহিরাজ্যে পড়াশুনা করতে গেছেন এমন বহু ছাত্রছাত্রী স্টাইপেন্ডের টাকা পাচ্ছেন না। কোভিড মোকাবিলায় চিকিৎসা কর্মী ডাক্তার, নার্স-এর সংখ্যা বৃদ্ধির জন্য ক্রমাগত দাবী করা হচ্ছে চিকিৎসক মহল থেকে। গ্রাম গঞ্জের রাস্তা ঘাটের বেহাল দশা। অর্থাভাবে মেরামত করা যাচ্ছে না। বহু ঠিকাদার সাপ্লায়ারের কোটি কোটি টাকা বকেয়া। বহু ক্ষেত্রে রাজ্য সরকার সাধারন মানুষের উপর কর বৃদ্ধি করেছেন দ্বি-গুন, কোথাও তিন গুন। এই অবস্থায় কোভিড মহামারি মধ্যে ২৩ কোটি টাকা ব্যয়ে হেলিকপ্টার লিজে নেওয়ার সিদ্ধান্তের খবর আজ ছড়িয়ে পড়তেই রাজনৈতিক তথ্যভিজ্ঞ মহলে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। অথচ, এই বিজেপি-র নেতারাই ভোটের আগে ভাষন প্রদানকালে তৎকালীন মুখ্যমন্ত্রী-র কঠোর সমালোচনা করতেন তিনি গন্ডাছড়া সফরে হেলিকপ্টার ব্যবহার করতেন বলে।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Posted OnNameEmailComment
23.09.2020Dr. niladri paul[email protected]As per reporting of Dainik Sambad dt. 23.09.20 this is regular process of hiring the chopper as started in 2002.