বিশিষ্ট শিক্ষাবিদ, প্রবীন লেখিকা অপরাজিতা রায়- এর জীবনাবসান

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, সেপ্টেম্বর ১১, : বিশিষ্ট শিক্ষাবিদ, প্রবীন লেখিকা অপরাজিতা রায়- এর জীবনাবসান হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে গত কিছু দিন ধরে তিনি জি বি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আজ সকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

শিক্ষকতার পাশাপাশি গত ৬ দশকের বেশী সময় ধরে অপরাজিতা রায় নিয়মিত কবিতা ও নিবন্ধ লিখতেন। বেশ কয়েক বছর তিনি মহারানী তুলসীবতী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ছিলেন। তিনি রাজ্য শিক্ষা প্রশাসনেও দায়িত্ব পালন করেছেন এবং শিক্ষা দপ্তরের অতিরিক্ত অধিকর্তার পদ থেকে অবসরে যান। গনতন্ত্র ও মানবাধিকার রক্ষায় তিনি সব সময় সোচ্চার ছিলেন। ধীর্ঘ সময় তিনি ত্রিপুরা সাংস্কৃতিক সমন্বয় কেন্দ্রের সহ-সভানেত্রী ছিলেন। রাজ্যের বাইরে বহু শিক্ষা ও সংস্কৃতি সম্মেলনে তিনি প্রতিনিধিত্ব করেছেন। তরুন লেখক-লেখিকাদের কাছে তিনি ছিলেন দরদী অভিভাবিকার মতো। তার মৃত্যুতে শিক্ষা ও সংস্কৃতি জগতে বিরাট ক্ষতি হলো।

সিপিআই (এম) রাজ্য সম্পাদকমন্ডলী অপরাজিতা রায়ের পরিবার-পরিজনদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানানো হয়েছে।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.