কেজরিওয়াল কমিউনিস্টদের কপিঃ মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, ফেব্রুয়ারি ৫, : আগরতলা, ফেব্রুয়ারি ৫ : পশ্চিমবঙ্গে পড়াশুনা করার সময় মাথায় কমিউনিজম ঢুকে গিয়েছিল কেজরিয়ালের, তিনি ট্রেনিং নিয়েছেন তাদের কাছ থেকে। তিনিও আজ বড় কমিউনিস্ট। মঙ্গলবার দিল্লিতে নির্বাচনী প্রচারে গিয়ে এইভাবেই অরবিন্দ কেজরিয়ালকে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী শ্রী বিপ্লব কুমার দেব। তিনি বলেন প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে উত্তর পূর্বাঞ্চল যেভাবে উন্নয়নের পথে পা বাড়িয়েছে তা "ভাবার পর দিল্লিকে আমরা কিভাবে ছাড়তে পারি? তাও কেজরিওয়ালের মত ব্যক্তির হাতে যে নাকি কমিউনিস্টদের কপি।"

তিনি বলেন 'ত্রিপুরার আগরতলায়, উদয়পুরে ডেমো ট্রেন চলবে কেউ কল্পনা করেছিল? সেটা তো শুধু কলকাতা আর বেঙ্গালুরুতে ছিল। কিন্তু এখন ত্রিপুরায় ডেমো ট্রেন চলছে। তিনদিনের মধ্যেই কেন্দ্রীয় রেলমন্ত্রী আমাদের দাবি পূরণ করে দেন। তাই দিল্লিতে ভারতীয় জনতা পার্টির সরকার চাই। কারণ দিল্লি আমাদের মান সম্মান, দিল্লি দেশের রাজধানী, এটা আমাদের মুকুট। আর এই মুকুট আমরা এমন কোনো ব্যক্তির হাতে দিতে পারিনা যে ক্রমাগত ভারতের বদনাম করতে ব্যস্ত, যে শাহীনবাগে পাকিস্তানের ভাষায় কথা বলে।"

মুখ্যমন্ত্রী শ্রী বিপ্লব কুমার দেব বলেন, "আমি এটা জানতে পেরে খুব খুশি যে উত্তর-পূর্ব ভারতের এক হাজার জওয়ানকে দিল্লি পুলিশে নিয়োগ করা হয়েছে। এটা দিল্লির প্রতি আমাদের বিশ্বাসকে স্থায়িত্ব প্রদান করে। আগে কেন হয়নি এমন টা ? এর আগেও তো স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন। এর আগেও প্রধানমন্ত্রী ছিলেন, এর আগেও তো স্বরাষ্ট্র মন্ত্রকের রাজ্য মন্ত্রী ছিলেন।"

তিনি বলেন, "কেউ কোনোদিন ভাবতেও পারেনি যে উত্তর-পূর্বাঞ্চলের প্রত্যেকটি রাজ্যে বিজেপি অথবা এনডি-এর সরকার থাকবে। যেদিন অটল জি লোকসভায় বলেছিলেন যে আসামেও একদিন পদ্মফুল ফুটবে, সেদিন তৎকালীন শাসক দলের নেতারা ঠাট্টা করেছিলেন। কিন্তু আজ উত্তর-পূর্বাঞ্চলের পাঁচটি রাজ্যে বিজেপি এবং বাকি রাজ্যগুলিতে এনডিএ সরকার রয়েছে"।

রাজ্যে নতুন ভাবে অনুষ্ঠিতব্য হর্নবিল অনুষ্ঠানের উল্লেখ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন "নাগাল্যান্ডে প্রতিবছর হর্নবিল উৎসব অনুষ্ঠিত হয়। যেখানে আন্তর্জাতিক স্তরের জনগণ আসেন। আগামী ৮ তারিখ ত্রিপুরাতেও আমরা হর্নবিল উৎসব পালন করতে যাচ্ছি। এটাই পরিবর্তন, কারণ এর আগে কখনো এমন ভাবে উত্তর পূর্বাঞ্চলের সংস্কৃতির মেলবন্ধন হয়নি।"

বলেন "আমাদের রাজ্যে জনজাতিদের মধ্যে মান্যতা রয়েছে যে ধনেশ পাখি ভগবানের দূত, তাই তাঁরা কোনোদিন ধনেশ পাখি হত্যা করেনা। মানুষ মনে করত যে হর্নবিল উৎসব শুধু নাগাল্যান্ডে হতে পারে, বিহু উৎসব শুধু আসামেই হবে, কিন্তু এখন এমনটা নয়।"

দিল্লির সেই মঞ্চে রাজ্যের কৃষ্টি সংস্কৃতির কথাও উল্লেখ করেন মুখ্যমন্ত্রী। বলেন "আমাদের হজাগিরি নৃত্য, যা খুবই সুন্দর। বিভিন্ন রাজ্যে গিয়ে এই নৃত্য প্রদর্শন করে আমাদের শিল্পীরা পুরস্কার নিয়ে আসে। উত্তর পূর্বাঞ্চলের রাজ্য গুলির সংস্কৃতি ও ঐতিহ্য আগেও ছিল। কিন্তু এখন সেটা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কারণেই আপনারা দেখতে পাচ্ছেন।"

"অমিত ভাই শাহ উত্তর-পূর্বাঞ্চল নিয়ে বলেন যে, এখানকার জনসংখ্যা বাকি ভারত থেকে অনেকটাই কম। উত্তর পূর্বাঞ্চলের মোট জনসংখ্যা প্রায় ৪ কোটি। আর আয়তনে উত্তর প্রদেশ রাজ্যের সমান। যে রাজ্যের জনসংখ্যা ২৩ কোটি। তাই উত্তর-পূর্বাঞ্চল সোনার পাখি কেন হবেনা? মোদীজি কেন বারবার উত্তর-পূর্বাঞ্চলের আসেন এবং বলেন যে উত্তর-পূর্বাঞ্চল ভারতের অর্থনৈতিক নকশা বদলে দেবে?

উত্তর পূর্বাঞ্চলের কাছে খনিজ রয়েছে, প্রাকৃতিক সম্পদ রয়েছে, পর্যটনে সমৃদ্ধ বিভিন্ন স্থান রয়েছে।উত্তর পূর্বাঞ্চলের প্রত্যেকটি রাজ্যে দেখার মত পর্যটনস্থল রয়েছে ত্রিপুরাতেও। ঊনকোটি, ছবির মত অসাধারণ জায়গা রয়েছে। আর উত্তর-পূর্বাঞ্চলের এই পর্যটন স্থল গুলিকে পর্যটকদের জন্য সহজ ভাবে উপলদ্ধ করার জন্য কেন্দ্রীয় সরকার কাজ করছে।"

এই কথাগুলি বলে দিল্লির নির্বাচনী প্রচারে ভারতীয় জনতা পার্টির প্রার্থীকে জয়ী করার আহবান জানান মুখ্যমন্ত্রী শ্রী বিপ্লব কুমার দেব।এদিন বিশ্বাস নগর বিধানসভা কেন্দ্রের ভারতীয় জনতা পার্টি মনোনীত প্রার্থী শ্রী ওম প্রকাশ শর্মার সমর্থনে সন্ধ্যায় দিল্লির এজিসিআর কমিউনিটি সেন্টারে আয়োজিত জনসভাকে সম্বোধন করেন মুখ্যমন্ত্রী শ্রী বিপ্লব কুমার দেব। এদিন এই জনসভায় উত্তর পূর্বাঞ্চলের ৮ টি রাজ্যেরই মুখ্যমন্ত্রী উপস্থিত ছিলেন।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.