প্রযুক্তিগত উন্নয়ন এবং বানিজ্যিক ক্ষতির পরিমান হ্রাস করার নামে পাঁচ বিদ্যুৎ বিভাগের দায়িত্ব ৩১ আগস্ট থেকে বেসরকারি হাতে গেল

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, আগষ্ট ৩১, : প্রযুক্তিগত উন্নয়ন এবং বানিজ্যিক ক্ষতির পরিমান হ্রাস করার নামে ত্রিপুরা বিদ্যুৎ কর্পোরেশন লিমিটেড (টিএসসিএল) আজ থেকে ১লা জুলাই, ২০২০-এ সাক্ষরিত বিতরণ ফ্রাঞ্চাইজি চুক্তির মোতাবেক পাঁচটি বৈদ্যুতিক বিভাগে ইনপুট ভিত্তিক বিতরণ ফ্রাঞ্চাইজি (আইবিডিএফ) নিয়োগ করেছে। অর্থাৎ এক কথায় বেসরকারি হাতে প্রদান করা হয়েছে । চুক্তি মোতাবেক মনু, আমবাসা, সাব্রুম ও মোহনপুর ব্লক দেওয়া হয়েছে উড়িষ্যার মেসার্স ফিডবেক এনার্জি ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডকে । তাদের তত্বাবধানে থাকবে মোহনপুর আর ডি ব্লক, বামুটিয়া আর ডি ব্লক, হেজামারা আর ডি ব্লক এবং লেফুঙ্গা আর ডি ব্লক। এবং সাব্রুম-এর- সাতচাঁদ আর ডি ব্লক, রূপাইছড়ি আর ডি ব্লক এবং পোয়াংবাড়ি আর ডি ব্লক। আমবাসা-র আমবাসা আর ডি ব্লক, গঙ্গানগর আর ডি ব্লক, ডম্বুরনগর আর ডি ব্লক এবং রইস্যাবাড়ি আর ডি ব্লক। এবং মনু-র মনু আর ডি ব্লক এবং ছামনু আর ডি ব্লক।

কৈলাসহর ডিভিশনটি দেওয়া হয়েছে, মীরাট, উত্তরপ্রদেশের মেসার্স সাই কম্পিউটার্স লিমিটেড। তাদের তত্বাবধানে থাকবে কৈলাসহরের গৌরনগর আর ডি ব্লক এবং চন্ডীপুর আর ডি ব্লক।

টিএসসিএল-এর এক বিজ্ঞপ্তি অনুযায়ী উল্লিখিত পাঁচটি বিদ্যুৎ বিভাগের ১১ কেভি ট্রান্সমিশান লাইন থেকে রক্ষণাবেক্ষণ এবং রাজস্ব সম্পর্কিত কার্যক্রম ১লা সেপ্টেম্বর, ২০২০ থেকে ইনপুট ভিত্তিক বিতরণ ফ্রাঞ্চাইজিদের দ্বারা পরিচালিত হবে। টিএসসিএল-এর দাবি, ডিস্ট্রিবিউশন ফ্রাঞ্চাইজির এই ব্যবস্থাটি বিদ্যুতের বেসরকারিকরণ নয়। এই সংস্থা গুলি বিদ্যুৎ আইন, ২০০৩-এর বিধান অনুসারে টিএসইসিএল-এর পক্ষে কাজ করবে। গ্রাহকদের ক্ষেত্রে প্রযোজ্য বিদ্যুৎ মাশুলের হার টিএসইসিএল-এর মতোই থাকবে। বিতরণ ফ্রাঞ্চাইজি গুলি স্টেট-অফ-দি-আর্ট টেকনোলজির সাহায্যে আরও ভাল সরবরাহ এবং ভোক্তা পরিষেবা প্রদান করবে। টিএসসিএল-এর আরও দাবি, এই ব্যবস্থা টিএসইসিএল-এর মোট প্রযুক্তিগত এবং বানিজ্যিক ক্ষতির পরিমান হ্রাস করবে ।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.