ডাক্তারী ব্যবস্থা পত্র ছাড়া খোয়াই-এ জ্বর সর্দির অষুধও পাওয়া যাচ্ছেনা

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, আগষ্ট ১০, : অদ্ভুত অবস্হা। আপনার সামান্য জ্বর বা গরম লাগলে যে ওষুধ খাবেন তার কোন উপায়ান্তর নেই।অল্প সর্দি হলে যে ওষুধ খাবেন তারও কোন সমাধান নেই খোয়াইতে।

কেননা আপনি কোন ষ্টোর থেকে ওষুধ পাবেন না।সব দোকান ঘুরে আসুন। মিলবে না ওষুধ। সামান্য ব্যথা হলে বা অল্প জ্বর হলে যে প্যারাসিটামল খাবেন তারও উপায় নেই খোয়াইতে। দোকানদার বলে দেবেন নেই। অথবা হাসপাতালে যান।অথচ দিনের পর দিন সবাই এসব ব্যবহার করছেন।

কিন্তু করোনাকালে পাবেন না ক্যালপল টেবলেটও। সিরাপ তো দূরের কথা।

এরোথ্রোমাইসিন সাধারনত কফ হলে খাওয়া হয়। কফ তো মাঝেমধ্যে হতেই পারে। মরশুম পরিবর্তনের সময় সর্দি বা অল্প কফ হতেই পারে। এটা প্রথম নয়। ৫০ বছর ধরে চলে আসছে।

কিন্তু না, এখন পাওয়া যাবেনা। অন্তত খোয়াই মহকুমা জুড়ে এই অবস্থা। অষুধের দোকানীদের বক্তব্য সরকারের নির্দেশে দেয়া যাবেনা। কালোবাজারে

কিন্তু শহরের বাইরে দিব্যি পাওয়া যাচ্ছে। এই যেমন চেবরী, তুলাশিখড়, চাম্পাহাওর, রতনপুর, আশারামবাড়ী সব খানেই ফার্মেসিতে দেদার বিক্রি হচ্ছে।

বলা হচ্ছে করোনা রোগের উপসর্গ নাকি গায়ে গায়ে জ্বর, অল্পবিস্তর গা হাত ব্যথা, সামান্য কাশি। মূলতঃ এই প্রেক্ষাপটে সরকার নাকি অষুধের দোকানে ব্যবস্হাপত্র ছাড়া বিক্রি বন্ধ করে দিয়েছে। বিধি অনুযায়ী কোন ফার্মেসি প্রেসক্রিপশন ছাড়া অষুধ বিক্রি করতে পারেনা। কিন্তু বিক্রি তো হচ্ছেই। সারা দেশে তো একই চিত্র।

করোনার ফাঁদে পড়ে সাধারণ মানুষের এখন জান এমনিতেই জেরবার। করোনা তো আছেই।এম্বুলেনসের সাইরেন শুনলে তো এমনিতেই আতংক ছড়িয়ে পড়ে। তার উপর কোভিড কেয়ার সেন্টারের আভ্যন্তরীন সংবাদ পড়ে মানুষ জন এখন করোনা এড়াতে চেষ্টা করছে।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Posted OnNameEmailComment
11.08.2020Dr. niladri paul[email protected]This should be maintained in this COVID situation. It helps us to find the infected people and we can stop community transmission through this way also.