চিকিৎসকদের উপর আক্রমন সমাজ ব্যবস্হার উপর আক্রমণের সামিল: বিচারপতি অরিন্দম লোধ

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, জুলাই ৩১, : কোভিড কেয়ার সেন্টারের চিকিৎসক সঙ্গীতা চক্রবর্তীর সাথে দূরব্যবহার ও তাঁকে নির্যাতনের সাথে যুক্ত বলে প্রাথমিক ভাবে অভিযুক্ত করনজিৎ দে- র আগাম জামিনের আবেদন নাকচ করে দিয়েছেন হাইকোর্ট।

হাইকোর্ট বলেছে কোভিডর বিরুদ্ধে যুদ্ধে প্রথম সাড়ির যোদ্ধা চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী। এদের উপর আক্রমণ বা নির্যাতন এদের মানসিকতার উপর আঘাত সৃষ্টির সামিল। এটা কোন অবস্থায় বরদাস্ত করা যায়না।

বিচারপতি অরিন্দম লোধ এই মামলার তদন্তকারী অফিসারকে বলেছেন চিকিৎসক ও অন্যান্য স্বাস্থ্য কর্মী দের জবানবন্দি নিয়ে যেন আইনগত ব্যবস্থা নেয়া হয়।প্রয়োজনবোধে অভিযুক্তদের চিহ্নিত করতে যেন টিআই প্যারেড করানো হয়। এই মামলার সাথে যারা নানা ভাবে যুক্ত বা আক্রান্ত তাদের জবানবন্দি রেকর্ড করে কেস ডায়েরী সহ যেন হাইকোর্টে ৫ই আগষ্টের মধ্যে পেশ করা হয়।

এই মামলার শুনানি কালে বিচারপতি বারবার বলেছেন স্বাস্হ্য কর্মী সহ চিকিৎসকদের উপর আঘাত বা আক্রমন সমাজ ব্যবস্হার উপর আক্রমণের সামিল। সমাজের সার্বিক দায়িত্ব এদের নিরাপত্তা সুনিশ্চিত করা।

গত ক'দিন আগে ভগ সিং কোভিড কেয়ার সেন্টারের চিকিৎসক সঙ্গীতা চক্রবর্তী ও তার সহকর্মীদের সাথে কিছু করোনা রোগী দূরব্যবহার করে এমনকি তাদের উপর থু থু ছিটিয়ে দেয়। এই ঘটনায় রাজ্যে তো বটেই দেশজুড়ে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। অভিযোগ চিকিৎসক চক্রবর্ত্তীকে অভব্য ভাষায় গালিগালাজও করা হয়। তীব্র সমালোচনার মুখে স্বাস্হ্য দপ্তরের অধিকর্তা এনসিসি থানায় অভিযোগ দায়ের করেন। বিস্তৃত অভিযোগ দায়ের করা হলেও কারো নাম উল্লেখ করা হয়নি। অভিযোগ মুলে থানা মামলা গ্রহন করে। প্রকাশ এর পর পুলিশ চারজনকে সনাক্ত করে। এদের নজরদারিতে রাখা হয়। এর মধ্যে জনৈক করনজিৎ দে গ্রেপ্তারের আশঙ্কায় আগাম জামিনের আবেদন করেন।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.