লকডাউনের চতুর্থ দিনেই সরকারী সিদ্ধান্ত বহু বাজার কমিটি অমান্য করলেন, কৈলাশহরে পুলিশ - ব্যাবসায়ীদের মধ্যে সংঘাত

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, জুলাই ৩০, : লকডাউন - এর চতুর্থ দিনে আজ সরকারি নির্দেশিকা অমান্য করে আগরতলা, ধর্মনগর, উদয়পুর, কৈলাশহর, আমবাসায় আজ দোকান পাট খোলা রয়েছে। কোথাও লকডানের বিধি মানা হচ্ছেনা। যখন চলাচলও আজ রাজধানী আগরতলা সহ বহু জায়গাতেই স্বাভাবিক ছিল। আগরতলা সহ জেলা ও মহকুমার বাজার কমিটি গুলো গতকালের সরকারী ঘোষণা মেনে চলেনি। প্রতিটি বাজারে আজ ভীড় উপছে পড়েছিল। সামাজিক দূরত্ব একেবারেই চোখে পড়েনি। নিয়মবিধি সবাই মানছে কিনা তা দেখার কেউ ছিলনা বাজার গুলোতে। জানাগেছে, রাজধানীতে আজ সকাল থেকেই মহারাজগন্জ সহ প্রধান প্রধান সব গুলি বাজার খোলা রয়েছে। একই রকম খবর মহকুমার বাজার গুলিতেও দোকান পাট খোলা। আজ অন্যান্য দিনের তোলনায় রাস্তায় পুলিশও কম দেখা গেছে বলে অনেক জায়গা থেকে খবর এসেছে।

জানাগেছে, কৈলাশহর পুর পরিষদ এলাকার সমস্ত দোকানপাট ও বাজার হাট খোলাকে কেন্দ্র করে কৈলাশহর বাজার ব্যবসায়ী এবং কৈলাশহর মহকুমা শাসক শান্তি রঞ্জন চাকমার সাথে শুরু হয় বাকবিতণ্ডা। পরিস্থিতি নিয়ন্ত্রণে ছুটে আসেন কৈলাশহর মহকুমার পুলিশ আধিকারিক চন্দন সাহা, কৈলাশহর থানার ওসি পার্থ মুন্ডার নেতৃত্বে বিশাল পুলিশ ও টিএসআর বাহিনী এসে দোকানপাট বন্ধ করার চেষ্টা করেও ব্যর্থ হন। ব্যাবসায়ীদের বাস্তব্য সরকার একতরফা সব সিদ্ধান্ত নিচ্ছেন। এভাবে চলতে থাকলে মানুষ করোনার চেয়ে বেশী না খেয়ে মরবে। অধিকাংশ জায়গিতেই ব্যাবসায়ীদের অভিযোগ, সরকার বহু কিছু ঘোষনা করেছে। কিন্তু কোথাও কোন ব্যবসায়ী কোন সাহায্য পাননি।

এই অবস্হায় এই ভাবে আজ হঠাৎ করে রাজ্যজুড়ে বাজার হাট খোলার ঘটনাকে কেন্দ্র করে চারিদিকে চাঞ্চল্য দেখা দিয়েছে। গতকালই মুখ্যমন্ত্রী, উপমুখ্যমন্ত্রী ও উপজাতি কল্যানমন্ত্রী এক যোগে লকডাউনের বিধি সবাইকে কঠোর ভাবে মেনে চলার অনুরোধ জানিয়ে ভিডিও বার্তা জারী করেছিলেন। কিন্তু আজই তা একযোগে বহুলাংশে অমান্য করা হয়েছে।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.