এক মাসে 21 টি ঘটনা, হামলার পাল্টা হামলার ঘটনা বৃদ্ধিতে পুলিশ মহল উদ্বিগ্ন

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, জুলাই ২৮, : এডিসি ভোটের মুখে বহুক্ষেত্রে রাজনৈতিক হামলার পাল্টা হামলার ঘটনা ইদানিং যেভাবে রাজ্যজুড়ে গ্রাম শহরে বাড়ছে শুভবুদ্ধি সম্পন্ন জনমনে উদ্বেগ সৃস্টি হয়েছে।

অভিযোগ, করোনা আবহে রাজ্যজুড়ে যখন সাধারণ মানুষের করুন অবস্থা তখন শাসক দলের মদতপুস্ট কিছু দুষ্ট লোক বিরোধীদলের দুর্বল কর্মী সমর্থকদের বাড়ীঘরে নানা অছিলায় হামলা সন্ত্রাস চালাচ্ছে। এই অভিযোগ তুলেছেন বিরোধী সিপিএম ও কংগ্রেস। কংগ্রেস নেতা পীযুষ বিশ্বাস গতকাল সাংবাদিকদের জানান, পরিস্থিতি যে দিকে যাচ্ছে বিজেপি ও আইপিএফটি-র নেতারা যদি তাদের উশৃংখল বাইক বাহিনিকে এক্ষনেই না সামলান তাহলে খুব সহসাই রাজ্য কংগ্রেস দল প্রতিরোধে যেতে বাধ্য হবে।

একইরকর ভাবে সিপিএম রাজ্য সম্পাদক গৌতম দাসও গতকাল সাংবাদিকদের মুখোমুখি হয়ে যেভাবে করোনা মহামারীর মধ্যেও রাজ্যজুড়ে বিজেপি ও আইপিএফটির কিছু উশৃংখল সমর্থক মানুষের কাছ থেকে টাকা পয়সা চেয়ে না পেয়ে হামলা সন্ত্রাস চালিয়ে যাচ্ছে তা বন্ধ না হলে রাজ্যে হামলার পাল্টা হামলাও হতে পারে জানান।

জানাগেছে, তেলিয়ামুড়া, কমলপুর, রানীরবাজার, জিরানীয়া, রাজধানীর বর্ডার গোলচক্কর, শান্তিরবাজার, জুলাইবাড়ি, সাব্রুম, রাজধানীর প্রতাপগড়, গান্ধীগ্রাম, এডি নগর প্রভৃতি এলাকায় গত এক মাসের মধ্যে কম করেও একুশটি জায়গায় বাইক বাহিনী হামলা চালায়। স্থানীয় ভাবে কংগ্রেস ও সিপিএম নেতৃত্ব সবক্ষেত্রে তাদের সমর্থকদের পাশে দাঁড়াতে না পারলেও এলাকার মানুষই এক্ষণে ঠিক করেছেন হামলা করতে এলে এরাও ছেড়ে কথা বলবে না।

জানাগেছে, গত শনিবার রাতে শহর সংলগ্ন প্রতাপগড়ে বিজেপি দুষ্কৃতীদের আক্রমনের পাল্টা আক্রমনে সিপিএম সমর্থকদের হামলায় সুমন সাহা নামে বিজেপি যুব মোর্চার এক কর্মী আহত হয়। এদিন রাতেই বিশ্বজিৎ সাহা নামে অন্য এক বিজেপি নেতার বাড়িতে হামলা করে সিপিএম সমর্থক বাহিনী।

প্রতাপগড় বিজেপি-র অভিযোগ, পানু ঋষি দাস-এর নেতৃত্বে রাজনৈতিক হামলা সন্ত্রাসের এই ঘটনা ঘটেছে। এক্ষেত্রে গতকাল বিলোনিয়ার রাজনগর মারাক পাড়া থেকেও পাল্টা হামলার খবর এসেছে। জনৈক রথীন্দ্র দাস -এর বাড়িতে মনসা মঙ্গল পাঠের আসরে একদল বিজেপি দুষ্কৃতী হামলা চালায়। শ্রী দাস- এর পরিবারের লোকেরা প্রতিরোধে এগিয়ে এলে দুষ্কৃতীরা পালিয়ে যায়। একজন আহত হয়। এর আগে একই গ্রামে হামলাকারীরা নিরঞ্জন বনিকের বাড়িতে হামলা করে। সুজিত সাহা, নারায়ণ দাস, পরিমল দেবনাথ - এর বিরুদ্ধে থানায় এফ আই আর করা হয়েছে। তারা বিজেপির সমর্থক বলে এলাকায় পরিচিত।

এর আগেও জুলাইবাড়ি, রাজনগর, বিলোনিয়ায় একাধিক বাড়িতে একটি বাইক বাহিনী বিজেপি-র নাম নিয়ে এলাকায় সিপিএম সমর্থক সাধারণ মানুষের উপর অত্যাচার চালায়।

এদিকে, রাজধানীর প্রতাপগড়ের হামলার ঘটনার ব্যাপারে আজ জানাগেছে, এলাকায় দুই দলের নেতৃত্বে এক্ষণে শান্তি মিটিং করে মীমাংসার চেষ্টা করছেন। প্রতাপগড়ের স্থানীয় মানুষের অভিযোগ, বহুক্ষেত্রে ব্যক্তিগত লাভালাভের প্রশ্নে রাজনৈতিক দলের নাম ভাংগিয়ে চলছে এসব হামলা ও পাল্টা হামলার ঘটনা। পুলিশ খুব কম ঘটনার ব্যাপারে অভিযুক্তদের গ্রেপ্তার করতে পারছে। তবে ইদানীং হামলার পাল্টা হামলাও যেভাবে বাড়ছে তাতে পুলিশ মহলেও উদ্বেগ বাড়ছে।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.