কোভিড -১৯ সংক্রমণ প্রতিরােধে বিধিনিষেধ আরােপ

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, জুলাই ২৬, : রাজ্য সরকার ‘ দ্য এপিডেমিক ডিজিজ কোভিড -১৯ রেগুলেশনস - ২০২০ ' - এর রেগুলেশন অনুযায়ী কোভিড -১৯ সংক্রমণ প্রতিরােধে কিছু বিধিনিষেধ আরােপ করেছে ।

এগুলি হলাে - ১ ) ভ্রমণের ইতিহাস থাকলে ১৪ দিনের হােম কোয়ারেন্টাইনে থাকতে হবে । ২ ) পাবলিক প্লেস । কর্মক্ষেত্র ও ড্রাইভিং / ভ্রমণের সময় মাস্ক বা মুখাবরণ পরিধান বাধ্যতামূলক । ৩ ) বেসরকারি ও গণপরিবহণ ব্যবস্থায় সামাজিক দূরত্ব বজায় রাখা । ৪ ) দোকানে ভলান্টিয়ারের মাধ্যমে সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যবস্থা থাকতে হবে । দোকানের সামনে ১ মিটার - এর কম জায়গা থাকলে একজন ক্রেতা এবং ১ মিটারের বেশি এবং ২ মিটারের কম জায়গা থাকলে দুইজন ক্রেতাকে একসাথে ঢুকতে দেওয়া যাবে । বাকিরা ১ মিটার দূরত্ব বজায় রেখে পিছনে দাঁড়াবেন । ক্রেতা - বিক্রেতা উভয়কেই মাস্ক পরিধান করতে হবে । মাস্ক পরিধানের নিয়ম ভঙ্গ করলে প্রথমবারে ২০০ টাকা এবং পরবর্তী প্রতিবারে ৪০০ টাকা জরিমানা হবে । পাবলিক প্লেস , দোকানে এবং যানবাহনে সামাজিক দূরত্ব বজায় না রাখলে ১,০০০ টাকা জরিমানা হবে ।

হােম কোয়ারেন্টাইনের নিয়ম ভঙ্গ করলেও ১,০০০ টাকা জরিমানা হবে । এসমস্ত নিয়ম ভঙ্গ করলে আই পি সি - র ১৮৮ ধারায় শাস্তিযােগ্য অপরাধ বলে গণ্য করা হবে।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.