রবিবার আগরতলা প্রত্যক্ষ করেছে অভূতপূর্ব লকডাউন

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, জুলাই ৫, : রবিবার আগরতলা প্রত্যক্ষ করেছে অভূতপূর্ব লকডাউন। এমন লকডাউন আগরতলা কখনো দেখেনি। পরিস্থিতি এমন ছিল যে কোথাও একটিও রোডসাইট টি ষ্টলও বসেনি। সেই কাল যে দোকান বন্ধ করে বাড়ী মুখো হয়েছে দোকানীরা আজ আর এমুখো হয়নি। সবাই বাড়ীতে ছিলেন। ছুটির দিন যেন কাটিয়েছেন এঁরা।

শুধু এরা কেন জনসাধারণেরও একই অবস্থা।কেউ খুব একটা শহর মুখো হননি। ভোর থেকে রাজধানীর রাজপথ শুনশান ছিল। ব্যস্ততম নাগেরজলা বাসস্ট্যান্ড ছিল জনমানবহীন। তবে হ্যাঁ, যানবাহন গুলিও পার্কিং করাই ছিল। আজকের লকডাউনের দিনে তেমন পুলিশ মোতায়েন করতেই হয়নি। অথচ এর আগে যে সব লকডাউন হয়েছে সেগুলি সফল করতে অনেক বেগ পেতে হয়েছে। অনেক ক্ষেত্রেই বহুবার পুলিশকে কমবেশি লাঠিও চালাতে হয়। কিন্তু আজ এই চিত্র কোথাও দেখা যায়নি, বা কোন বৈদূতিন মাধ্যমেও খুব একটা রাস্তায় পরিলক্ষিত হয়নি।

আজ মহারাজগন্জ বাজার, নেতাজী আইলেন, নেতাজী চৌমুহনী,গাঙাইল মিশন, গান্ধীঘাট, প্যারাডাইস, পোষ্ট অফিস চৌমুহনী, কামান চৌমুহনী, মঠচৌমুহনী এলাকায় পুলিশ তেমন দেখা যায়নি, তেমনি কোন দোকান মানে টং দোকানও বন্ধ ছিল। এমন অভূতপূর্ব লকডাউন হয়েছে তা প্রশংসার দাবী রাখে। কোন রাজনৈতিক দলের বন্ধেও এমন চিত্র দেখা যায়নি।

আসলে মানুষের মধ্যে এখন যেমন সচেতনতা দেখা দিয়েছে তেমনি একটা আতঙ্ক বোধও রয়েছে। কেননা সাম্প্রতিক কালে রাজ্যে করোনা সংক্রমিত রোগী লাফিয়ে লাফিয়ে বাড়ছে।এমন অভাবিত পরিস্থিতি বা অভূতপূর্ব লকডাউন অন্যরাজ্য ত্রিপুরা থেকে শিক্ষা নিতে পারে হয়তোবা।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.