করোনা ভাইরাস সামাজিক স্তরে সংক্রমনের আশঙ্কায় ভুগছেন সাধারণ মানুষ

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, ৩ , : রাজ্য সরকারও কি মারনব্যাধি করোনা ভাইরাস সামাজিক স্তরে সংক্রমনের আশঙ্কা করছেন? এই আশঙ্কায় ভুগছেন সাধারণ মানুষ। ফের লকডাউন কঠোরভাবে লাগু করার সিদ্ধান্ত রাজ্য সরকার প্রয়োজনে নিতে পারে এমন ইংগিত মন্ত্রী রতনলাল নাথও দিয়ে রেখেছেন।

কেননা, সবচেয়ে বেশী সংক্রমনের আশন্কা করা হচ্ছে পশ্চিম জেলায়। গতকাল মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব যে তথ্য জানিয়েছেন তাতে বলা হয়েছে পশ্চিম জেলায় সংক্রমিত হয়েছেন ১৮ জন।

এত উদ্বেগজনক তথ্য বা সংখ্যা। হঠাৎ করে কিভাবে এত জন সংক্রমিত হল সেই প্রশ্ন উঠতে শুরু করেছে। পশ্চিম জেলায় তো বহিরাজ্য থেকে খুব কম সংখ্যক লোকজন এসেছেন। অন্তত সরকার সে কথাই বলছে। তাহলে কি ভাবে সংক্রমনের পারদ তরতড়িয়ে উপড়ে উঠে গেল।

মাঠের খবর হল পশ্চিম জেলায়ও বহিরাজ্যে কর্মরত অনেকই রয়েছেন যারা ফিরে এসেছেন। কিন্তু এই তথ্য বা পরিসংখ্যান ব্যবস্হাপনা গোপনেই করা হয়েছে। মুশকিল হল বিমানেও অনেকেই এসেছেন, যাদের লালারস পরীক্ষা তেমন ভাবে করা হয়নি। প্রথমদিকে তো ৫:১ পরীক্ষা করা হয়েছে। বিপদ ওখান থেকেই এসেছে। তদোপরি অমুকের ছেলে, তমুকের মেয়ে। সব জাঁদরেল ঘড়ের। অতএব এদের আবার পরীক্ষা কি? ওখানেও ঘোটালা। আর পক্ষপাতিত্ব। কিন্তু তা করতে গিয়ে তো রাজ্যটাই এখন ভয়ংকর বিপদের মুখোমুখি। সাধারণ মানুষ কে এখন এর হ্যাপা সামলাতে হবে।

এ রাজ্যে হয়না এমন কিছু নেই। নতুবা রাজ্যের করোনা জনিত পরিস্থিতি বেশ ভালই ছিল। হঠাৎ করেই সব তালগোল পাকিয়ে গেল। কমিউনিটি ট্রান্সমিশনের আশঙ্কায় স্বাস্হ্য দপ্তরের কর্মকর্তারা এখন চিন্তিত। এরা প্রতিরোধাত্নক প্রস্তূতি নিয়ে ভাবনা চিন্তা করছেন বলে খবর।

খবর হল হয়তোবা গোটা পশ্চিম জেলাকে রেড জোন বা কন্টেইমেন্ট জোন করা হতে পারে। ক'দিন আগে কিন্তু এমন আশঙ্কার কথা শুনিয়েছিল শিক্ষামন্ত্রী। তবে সরকার তা করতে যাচ্ছে তাতো সবার ভালোর জন্য। কিন্তু হঠাৎ কঠোর, আবার ঢিলেঢালা ভাবে কিন্তু করোনা সংক্রমন ঠেকানো যাবেনা।

যদি এই ধরনের পরিস্থিতি চলতেই থাকে তাহলে তা আগামী দিনের পক্ষে অশনিসংকেত।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.