স্টুডেন্ট হেলথ হোম নির্বাচন মামলায় অবৈধ হস্তক্ষেপ থেকে পিছু হটল সরকারী পক্ষ

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, জুন ১৮, : ২৪ মার্চ, ২০২০ কোভিড-১৯ অতিমারিজনিত পরিস্থিতিতে আচমকা দেশজুড়ে লকডাউন ঘোষিত হবার ফলে সকল প্রকার সমাবেশের উপর নিষেধাজ্ঞার জন্য ১৩ মে, ২০২০ মধ্যে ত্রিপুরা স্টুডেন্টস হেলথ হোমের দ্বি-বার্ষিক সম্মেলন আয়োজন করা যায়নি ও নতুন কার্যকরি কমিটিও গঠন করা সম্ভব হয়নি। এই প্রেক্ষাপটে সংশ্লিষ্ট আইনে আধিকার না থাকলেও রাজ্য সরকারের তরফ থেকে রেজিস্টার অব সোসাইটিস ৩০ মে এক বিজ্ঞপ্তিমূলে সমবায় দপ্তরের এক আধিকারিককে সোসাইটির নির্বাচন পরিচালনা করে নতুন কার্যকরি কমিটি গঠনের জন্য আহ্বায়ক হিসেবে নিযুক্তি দেন। এই নিযুক্তির বিরুদ্বে সংগঠনের আজীবন সদস্য সলিল দেববর্মা ত্রিপুরার উচ্চ আদালতে এক রিট পিটিশন দাখিল করেন।

গত ১৬ জুন এই রিট পিটিশনটি উচ্চ আদালতে উঠলে বাদীপক্ষের তরফ থেকে এই অগনতান্ত্রিক, অনৈতিক নিযুক্তির আইনী বৈধতাকে চ্যালেঞ্জ জানানো হয় ও খারিজ আবেদন করা হয়। রাজ্য সরকারের পক্ষ থেকে এডভোকেট জেনারেলও এই নিযুক্তির আইনি বিধান নেই বলে সহমত পোষন করেন এবং আদালতকে এই প্রতিশ্রুতি দেন যে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি কার্যকর হবে না। আহ্বায়ক হিসেবে নিযুক্ত অফিসার ত্রিপুরা স্টুডেন্টস হেলথ হোমের কার্যক্রম হস্তক্ষেপ করবেন না।

মামলাটিতে বাদীপক্ষের এডভোকেট হিসেবে ছিলেন তাপস দত্ত মজুমদার এবং তাকে সহায়তা করেছেন এডভোকেট পরমার্থ দত্ত ও ড. মিহিরলাল রায়।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.