শহিদ পরিবারে গিয়ে সমবেদনা জানালেন মুখ্যমন্ত্রী, করলেন আর্থিক সাহায্য

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, জুন ৭, : ২৪ ঘন্টার মধ্যেই শহিদের বাড়িতে গেলেন মুখ্যমন্ত্রী শ্রী বিপ্লব কুমার দেব। শ্রদ্ধা ও সমবেদনা জ্ঞাপন করে, শহিদ পরিবারকে করলেন আর্থিক সাহায্য। শনিবার দিনভর তিনি ঊনকোটি, ধলাই ও খোয়াই জেলা সফরে ছিলেন। পরের দিন অর্থাৎ আজই মুখ্যমন্ত্রী শহীদ বিজয় দেববর্মার বাড়িতে যান।

চীন সীমান্তে কর্তব্যরত অবস্থায় শহীদ হয়েছিলেন রাজ্যের বীর যুবক বিজয় দেববর্মা। গতকাল তাঁর নিজ বাসভবন, সিপাহীজলা জেলার বিশ্রামগঞ্জ থানাধীন গুলিরাইবাড়ি এডিসি ভিলেজের বিধি চন্দ্র পাড়ায় পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হয়।

আজ দুপুরে মুখ্যমন্ত্রী শহীদের বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। শহীদের স্মৃতিতে নিজের শ্রদ্ধা জ্ঞাপন করে, শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা ব্যক্ত করেন। শহিদ বিজয় দেববর্মার স্ত্রী আশা রানী দেববর্মা, এক ছেলে, বাবা ভাস্কর দেববর্মা এবং মায়ের সাথে কথা বলেন মুখ্যমন্ত্রী শ্রী বিপ্লব কুমার দেব। শহীদ পরিবারকে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে পাঁচ লক্ষ টাকার চেক তুলে দেন তিনি। এছাড়া ভারতীয় সেনার পক্ষ থেকে এই শহীদ পরিবারকে যাবতীয় সুযোগ-সুবিধা প্রদানের ক্ষেত্রে রাজ্য সরকারের তরফে সব ধরনের সহযোগিতা করা হবে বলে আশ্বস্ত করেছেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী শ্রী দেব বলেন, "ভারত মাতার বীর সন্তান, বিজয় দেববর্মা ত্রিপুরার গর্ব। এই সুদূর গ্রাম থেকে ভারতীয় সেনাবাহিনীতে যোগ দিয়ে অরুণাচল প্রদেশের চীন সীমান্তে কার্যরত অবস্থায় বীরগতি প্রাপ্ত হয়েছেন।" দেশের প্রতি কাজ করতে গিয়ে শহীদ হওয়া বিজয় দেববর্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, "আমরা সবাই এই পরিবারের সঙ্গে থাকব"।

এদিন মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে ছিলেন বিধায়ক তথা জম্পুইজলা ব্লক এডভাইজারী কমিটির চেয়ারম্যান বীরেন্দ্র কিশোর দেববর্মা, সিপাহীজলা জেলার জেলাশাসক চন্দ্রকুমার জমাতিয়া, জেলা পুলিশ সুপার কৃষ্ণেন্দু চক্রবর্তী সহ অন্যরা।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.