তিন দিনের মধ্যে ঝড়ে লন্ডভন্ড অবস্থা স্বাভাবিক করতে হবে, মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশ অফিসার ও জন নির্বাচিত সংস্থা গুলিকে

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, মে ২৭, : আজ সকালের ঝড়ে রাজ্য জুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বহু জায়গায় ভেঙ্গে পড়েছে গাছপালা, নষ্ট হয়েছে বসতবাড়ি, বিদ্যুৎ পরিষেবা থেকে শুরু করে কৃষি ফসল। উদ্ভত পরিস্থিতির মোকাবেলায় মুখ্যমন্ত্রী প্রশাসনের সর্বস্তরের আধিকারিকদের নির্দেশ দিয়েছেন তিন দিনের মধ্যে যেন পরিস্থিতি স্বাভাবিক করার লক্ষ্যে যা যা উদ্যোগ গ্রহন তা করা হয়। মুখ্যমন্ত্রী তার সামাজিক মাধ্যমে বলেছেন ক্ষতিগ্রস্তদের এসডিআরএফ থেকে আর্থিক সাহায্য যেন অবিলম্বে পৌঁছে দেওয়া হয়। দুর্গতদের পাশে দাঁড়ানোর ক্ষেত্রে প্রশাসন যাতে ঝাঁপিয়ে পড়ে সেই বিষয়ে তিনি স্থানীয় সবকটি নির্বাচিত সংস্থার প্রতিও আহ্বান রাখেন।

প্রসঙ্গত আজ সাত সকালের ঝড়ো হাওয়ায় রাজধানী আগরতলা সহ রাজ্যের বহু জায়গায় গাছপালা, বিদ্যুৎ এর পিলার উপড়ে পড়েছে। রাজধানীর সন্নিকটে আনন্দনগর, খয়েরপুর, বাইপাস, চম্পকনগর, জিরানীয়া, মান্দাই এলাকায়ও বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। বহু কুঁড়ে ঘর উড়ে গেছে। অনেকেই হয়েছে নিরাশ্রয়। বনমালীপুর, শিবনগর, আড়ালিয়া, প্রতাপগড়, শিববাড়ি, গাঙ্গাইল, লিচুবাগান, ধলেশ্বরে বিদ্যুৎ না থাকায় অনেকেই জল উত্তোলন করতে পারেনি। এখনো বিদ্যুৎ আসেনি। ফলে জল উত্তোলন বন্ধ।অদ্ভুত পরিস্থিতি। কখন বিদ্যুৎ আসবে, জল তোলা হবে তা নিশ্চিত নয়। কল সেন্টারগুলিতে ফোন করে করে সাধারণ মানুষ ক্লান্ত। ফোন ধরে বলে দেওয়া হচ্ছে লোক বেড়িয়েছে। ঠিক হয়ে যাবে। কিন্তু বেলা ১ টা পর্যন্ত রাজধানী শহর ও তার আশেপাশে এলাকায় বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক হয়নি বলে খবর।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.