১৭ মে শেষ হচ্ছে এডিসি-র মেয়াদ, লকডাউনের কারনে ভোট পিছিয়ে গেলেও নয়া পরিচালন ব্যবস্থাপনা নিয়ে সিদ্ধান্তহীনতায় রাজ্য সরকার, রাজ্যপাল

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, মে ১২, : ত্রিপুরা স্বশাসিত জেলা পরিষদের মেয়াদ আগামী ১৭ই মে শেষ হয়ে যাচ্ছে। লকডাউনের কারনে নির্ধারিত সময়ে ভোট হচ্ছেনা। রাজ্য নির্বাচন দপ্তর আগেই এডিসি-র ভোট পিছিয়ে দিয়েছে। কবে নাগাদ নতুন করে ভোট গ্রহন হবে এখনো তা ঠিক হয়নি। উদ্ভত অবস্থায় আগামী ১৭ই মে-র পরে এডিসি-র পরিচালনা নিয়ে একটা অচলবস্থার সৃষ্টি হতে যাচ্ছে।

জানা গেছে, এডিসি-র পরিচালন বিধি ও সংবিধানে বর্ণিত নিয়ম অনুযায়ী রাজ্য সরকার ইচ্ছে করলে বর্তমান এডিসি-র পরিচালনার মেয়াদ এক বছরের জন্যে বাড়াতে পারেন বিশেষ কোন পরিস্থিতির কারনে। কিন্তু রাজ্য সরকার বা রাজ্যপাল এখনো বর্তমান এডিসি-র মেয়াদ বৃদ্ধির ব্যাপারে কোন সিদ্ধান্ত নিতে পারেনি।

জানা গেছে, এডিসি-র বর্তমান পরিচালন কর্তৃপক্ষ উদ্ভত অচলবস্থার বিষয়টি ইতিমধ্যেই রাজ্যপালকে জানিয়ে দিয়েছেন। কিন্তু রাজ্যপাল এখনো এডিসি-র বর্তমান পরিচালন কর্তৃপক্ষকে এবিষয়ে কোন কিছু জানাননি। এর ফলে আগামী ১৭ই মে-র পর এডিসি প্রশাসন কিভাবে চলবে এনিয়ে একটা প্রশ্ন চিহ্নের সৃষ্টি হয়েছে।

একদিকে করোনা ভাইরাস জনিত লকডাউনের কারনে রাজ্যের গ্রাম পাহাড়ের সঙ্কটাপন্ন অবস্থা, অন্যদিকে তীব্র আর্থিক অনটনের কারনে এডিসি প্রশাসন পরিচালনায় অচলাবস্থায় রাজ্যের পাহাড়ি এলাকার মানুষের মধ্যে একটা অনিশ্চিত পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এই অবস্থায় রাজ্যের এডিসি অভ্যন্তরের মানুষের সামগ্রিক উন্নয়নমূলক কাজকর্ম কিভাবে হবে এনিয়ে রাজ্য সরকার ও রাজ্যপালের সিদ্ধান্তহীনতায় আগামী দিনে যে রাজ্যের এডিসি এলাকার মানুষের সমস্যা আরও বাড়বে তা বলাই বাহুল্য।

আজ এসম্পর্কে জিজ্ঞেস করা হলে এডিসি-র বর্তমান কার্যনির্বাহী সদস্য রাধাচরন দেববর্মা বলেন যে, আগামী ১৭ তারিখের পর কি হবে এটা রাজ্যপাল বা রাজ্য সরকারকেই ঠিক করতে হবে। তিনি বলেন যে, রাজ্য সরকার যদি নিয়ম মেনে বর্তমান এডিসি কর্তৃপক্ষকে আগামী এক বছরের জন্যে সময় বাড়ায় তাহলে তারা তা বিবেচনা করতে পারে। কিন্তু এখন পর্যন্ত রাজ্য সরকার বা রাজ্যপালের তরফে এমন কোন উদ্যোগ দেখা যাচ্ছেনা বলে তিনি জানান।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.