বাংলাদেশে দ্রুত সংক্রমন বাড়ছে, মৃত্যুর তালিকা দীর্ঘ হচ্ছে, উদ্বেগ বাড়ছে ত্রিপুরাবাসীর

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, মে ২, : আমাদের ঘরের পাশের অঞ্চল সিলেটে করোনা আক্রান্ত সংখ্যা উদ্বেগজনকভাবে বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘন্টায় ১১৫ জন সনাক্ত হয়েছেন। একদিনে এই সংখ্যা বৃদ্ধি পাওয়া আমাদের পক্ষে উদ্বেগজনক। কেননা খোয়াই, কমলপুর, কৈলাশহর, ধর্মনগরের ওপারে গা ঘেঁষেই সিলেট। ওপারে বেশী সংক্রমন মানেই আমাদের বিপদ। করোনা কখন কিভাবে আসে বা সংক্রমন করে তার কোন নিশ্চয়তা নেই। তদোপরী সীমান্ত এলাকায় সচেতনতা বোধ প্রায় নেই বলা চলে। পারত পক্ষে সীমান্ত এলাকায় কেউ পা মাড়াতে চায়না। এর নানা ঝামেলা রয়েছে। কবি রাতুল দেববর্মণের ভাষায় ওপারে মেঘ এপারে বৃষ্টি। এপারে রোদ ওপারে মেঘ জমে।

সীমান্ত পাড়ের খবর হল গত ২৪ ঘন্টায় সিলেটে ১১৫ জন করোনা ভাইরাস সংক্রমিত রোগী সনাক্ত হয়েছে। ঢাকার এন আইএন এইচে ৯৯ জন ও ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে পরীক্ষায় ১৬ জন সনাক্ত হয়েছে। জানা গেছে বৃহত্তর সিলেট থেকে প্রায় একহাজার নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছিল। মৌলভীবাজার, সুনামগঞ্জ, হবিগঞ্জ থেকে ৪০০ এবং ওসমানী মেডিকেল কলেজ থেকে ৬৬৮ টি নমুনা পাঠানো হয়। এর মধ্যে প্রায় অধিকাংশ পজিটিভ আসে।

এত বিপুল সংখ্যক করোনা ভাইরাস সংক্রমিত রোগী একদিনে সনাক্ত হওয়ায় উদ্বেগ ছড়িয়ে পড়েছে। উদ্বেগের ঢেউ এ পারেও আছড়ে পড়ার আশঙ্কা রয়েছে।

উল্লেখ্য কিছুদিন আগে ব্রাক্ষনবাড়িয়া অঞ্চলে করোনা সংক্রমন হয়েছিল অনেকের মধ্যে। এদের কোয়েরাইনটাইনে রাখা হয়। এদিকে বাংলাদেশ এ ও দ্রুত সংক্রমন বাড়ছে, মৃত্যুর তালিকা দীর্ঘ হচ্ছে।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.