রাজ্যে ক্রমবর্ধমান নারী ধর্ষণের প্রতিবাদে এবার পথে নামছেন বিজেপি-র প্রাক্তন মন্ত্রী সুদীপ রায় বর্মন

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, ডিসেম্বর ২২, ২০১৯: ক্রমবর্ধমান নারী নির্যাতন ও উত্তরোত্তর বৃদ্ধি প্রাপ্ত ধর্ষণের ঘটনার প্রতিবাদে সবাইকে পথে নামার আহ্বান জানালেন প্রাক্তন মন্ত্রী শ্রী সুদীপ রায় বর্মণ। আগামী ৩রা জানুয়ারী তিনি রাজধানীর রবীন্দ্র ভবন প্রাঙ্গন থেকে শুরু করবেন এক পথ মিছিল। সেই মিছিলে অংশগ্রহন করার আহ্বান জানিয়ে এক পত্রে শ্রী বর্মণ বলেছেন---



"শ্রদ্ধেয়

সুহৃদ,

পত্রের প্রথমেই আপনাকে নতুন বছরের প্রানভরা শুভেচ্ছা জানাই।

আমি নিশ্চিত, আপনি আমার সঙ্গে একমত হবেন। রুপ-রস-গন্ধে এই বসুন্ধরা বারবার তার ঐতিহ্যে অনড় থেকেছে। আমাদের দেশ, নানা জাতি, ধর্ম, বর্ন এবং সম্প্রদায়ের মিলনভূমি। এই দেশকে বেগবান করেছে হাজারো-লাখো মানুষের শ্রম, স্বপ্ন আর দূরদর্শিতা।

মুনি-ঋষিদের কাঙ্খিত স্বদেশ এখন রক্তাক্ত। নানাভাবে আহত। এই ভূখণ্ডের দিকে-দিকে ‘ধর্ষণ’ শব্দটি এখন সকাল-বিকেলের ভয়াবহতা। দিকে দিকে দেশের নারীরা অপমানিত, লাঞ্ছিত, নিগৃহীত। শারীরিক এবং মানসিকভাবে ভেঙ্গে পড়া মা-মেয়ে-বোনেরা আত্মহত্যার পথ বেছে নিচ্ছেন নানা সময়ে।

পিছিয়ে নেই আমাদের রাজ্যও। রাজ্য থেকে প্রকাশিত প্রভাতী কাগজগুলো হাতে নিলে এবং বৈদ্যুতিন সংবাদমাধ্যমগুলোতে চোখ রাখলেই, প্রায় প্রতিদিন ধর্ষণ, খুন, বধূ হত্যা, পণ সংক্রান্ত অত্যাচার ইত্যাদির খবর চোখে পড়ে। ৩ বছরের শিশু থেকে ৮২ বছরের বৃদ্ধা কেউই দুর্বৃত্তদের হাত থেকে রেহাই পাচ্ছেন না। আমরা সকলে নিজেদের ড্রয়িং রুম-এ বসে প্রতিবাদ, অন্যায়, ব্যাভিচারিতা ইত্যাদি শব্দগুলো নিয়ে মেতে থাকছি।

সময় হয়েছে। আরও একটি বছর শেষ। নতুন একটি বছরে শুরু। আসুন, প্রতিজ্ঞা করি, আমরা আরো ঐক্যবদ্ধ হবো। আমাদের রাজ্য তথা দেশের মা-বোনেদের সন্মান রক্ষায় নিজেদের সমস্ত বোধকে জাগ্রত রাখবো। এ রাজ্যের প্রতিটি কোণায় কোণায় আমরা মা-বোনেদের সন্মান রক্ষায় নিজেরাই এক-একজন কান্ডারী হয়ে উঠবো। বন্ধ করবো ধর্ষণ, পনের কারনে বধূ হত্যা। নারীদের অপমান, লাঞ্ছনা, শ্লীলতাহানিতে নিজেরাই প্রতিরোধের ব্যারিকেড তৈরি করবো। নতুন বছরে এটাই হবে আমাদের অন্যতম প্রধান সংকল্প, প্রতিজ্ঞা। নিজের কাছে নিজের অঙ্গীকার। এই মর্মে, আগামী ৩ জানুয়ারী, ২০২০ আগরতলা শহরে রবীন্দ্র শতবার্ষিকী ভবন সন্মুখের পথে সকাল ১১ টায় একটি অরাজনৈতিক জমায়েত ও পথ-মিছিলের আহ্বান রাখছি। রাজ্যের সকল অংশের নাগরিকদের কাছে তিনি বিনীত অনুরোধ, এই মিছিল আপনি এবং আপনারাও অংশগ্রহন করুন। হাতে হাত ধরে চলুন সকলে মিলে জমায়েত ও পথ মিছিলে অংশ নিই।

আপনারা এক-একজন সেদিন সমাজকে পাল্টে দেওয়ার, শুধরে দেওয়ার সৈনিক হয়ে উঠুন। আপনারাই পারেন এবং আমরাই পারি, আমাদের চারপাশের অন্যায়ের নিত্য চিত্রগুলোকে ধুয়ে মুছে সাফ করে দিতে। আসুন, একসাথে পথ হাঁটি। প্রতিজ্ঞায় মুষ্টিবদ্ধ ভাবনাকে জাগিয়ে রাখার এই সামান্য উদ্যোগে আপনারা পাশে থাকবেন এবং প্রতিবাদে, প্রতিরোধে, শুভশক্তির উদয়ে সাহস জোগাবেন।

সকলে ভালোবাসা ও প্রনাম জানবেন।"

আপনাদের

সুদীপ রায় বর্মণ


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.