শামুকছড়ার ঘটনাটি খুন নয়, দুই শিশু সন্তানকে বিষ খাইয়ে মা ফাঁসীতে আত্মহত্যা করেছেঃ রতন ভৌমিক

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, মার্চ ১৬, : দুই শিশু সন্তানকে বিষ খাইয়ে নিজে ফাঁসীতে আত্মঘাতী উপজাতি রমনী যমুনা দেববর্মার স্বামী আন্দোলন কিশোর দেববর্মার অতিসত্বর মুক্তির দাবী করেছে কাকড়াবনের বিধায়ক রতন ভৌমিক। শ্রী ভৌমিক গতকাল শামুকছড়ার মৃতার বাড়ীতে যান। মৃতার আত্মীয়স্বজনদের সাথে কথা বলেন। কথা বলেন এলাকাবাসীর সাথে। এলাকা সফরে বিভিন্ন মহলে কথা বলে ফিরে এসে শ্রী ভৌমিক সাংবাদিকদের সাথে কথা প্রসঙ্গে জানিয়েছেন, এটা কোন ভাবেই খুনের কোন ঘটনা নয়। নিছকই অর্থাভাবজনিত আত্মহত্যার ঘটনা। শ্রী ভৌমিক- এর অভিযোগ স্থানীয় প্রশাসন নির্লজ্জভাবে গোটা ঘটনার মোর অন্যদিকে ঘুরিয়ে মৃতার স্বামীকে খুনি বানিয়ে ঘটনাটি খুন বলে চালানোর চেষ্টা করেছে। এবং এরই অঙ্গ হিসাবে মৃতার এক আত্মীয়কে ডেকে এনে তার বিরুদ্ধে খুনের অভিযোগ লিপিবদ্ধ করেছে। শ্রী ভৌমিক অতিসত্বর মৃতার স্বামীকে মুক্তি দিয়ে ঘটনার উচ্চ পর্যায়ে নিরুপেক্ষ তদন্তের দাবী করেছেন।

শ্রী ভৌমিক জানান, গোমতী জেলার জেলা শাসক টি কে দেবনাথ মৃতার স্বামীর মাসিক ১০ হাজার টাকা রোজগার রয়েছে বলে যে দাবী করেছেন এটা ঠিক নয়। এলাকা সফরকালে মৃতার পরিবারের তরফে জানানো হয়েছে তাদের বি পি এল কার্ড রয়েছে একথা ঠিক কিন্তু এম জি এন রেগার কোন কার্ড নেই। তাছাড়া যে এক কানি জমির রাবার বাগান রয়েছে আর্থিক অনটনের কারনে সেটিও বন্দক দিয়ে ইতিমধ্যেই টাকা নিয়ে রেখেছেন। এই অবস্থায় গত ক’মাস ধরে রাবার টেপিং-এর কাজ বন্ধ হয়ে পড়ায় গোটা পরিবারটি তীব্র আর্থিক সংকটের মধ্যে দিয়ে দিন কাটাচ্ছিলেন। তাই মেয়ের স্কুল ফিস দিতে না পারায় অভিমানী মা যমুনা দেববর্মার সাথে তার স্বামী আন্দোলন কিশোর দেববর্মার ঝগড়া ঝাটি থেকে পারিবারিক অশান্তি চলছিল। এর ফল স্বরুপ ঘটনার আগের দিন পারিবারিক অশান্তির কারনে যমুনা তার দুই সন্তানকে নিয়ে পাশের কাকার বাড়ীতে চলে যায়। কাকা বুঝিয়ে সুজিয়ে পরের দিন বাড়ীতে পাঠায়। বাড়ীতে এসে দেখেন আন্দোলন রাবার বাগানের কাজে চলে গেছে। আই অবস্থায় দুই সন্তানকে বিষ খাইয়ে সে নিজেও ফাঁসীতে আত্মহত্যা করে বসে। দুপুরে আন্দোলনকে গ্রামের মানুষ এখবর দিলে সে ফিরে এসে মানুষের সামনেই সে নিজেও গলায় গামছা পেঁচিয়ে আত্মহত্যার চেষ্টা করে। গ্রামের মানুষ তাকে রক্ষা করে। এই অবস্থায় গোটা ঘটনাটি অন্যদিকে ঘুরিয়ে দিয়ে খুনের ঘটনা সাজিয়ে মৃতার স্বামী আন্দোলন কিশোর দেববর্মাকে গ্রেপ্তারের ঘটনাটি নিয়ে স্থানীয় জনমনেও তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে বলে বিধায়ক শ্রী ভৌমিক জানান। তিনি অতিসত্বর আন্দোলন কিশোরের মুক্তির দাবী করেছেন।

শ্রী ভৌমিক- এর মতে, রাজ্যব্যাপী গ্রাম শহরে বেহাল অর্থনৈতিক অবস্থার একটা প্রকৃষ্ট উদাহরণ হলো আন্দোলন কিশোর দেববর্মার পরিবারের তিন সদস্যের অশ্বাভাবিক মৃত্যুর ঘটনাটি। এধরনের মৃত্যুর ঘটনাকে ধামাচাপা দেওয়ার অপচেষ্টা না করে প্রকৃত সত্যকে খুজে বের করে পরিস্থিতিকে স্বাভাবিক করার সুপরিকল্পিত প্রশাসনিক উদ্যোগ গ্রহন ও এধরনের অভাবী মানুষের জন্য স্থানীয় প্রশাসনকে দ্রুত ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন শ্রী ভৌমিক।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.