আত্মহত্যা নয়, রাঙ্গাছড়ায় যুবতীকে খুন করা হয়েছে, জড়িত একাধিক ব্যাক্তিঃ রতনলাল নাথ

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, মার্চ ১৫, : সিধাই থানাধীন রাঙ্গাছড়ার ২২ বছরের যুবতীকে অগ্নিদগ্ধ করে খুনের ঘটনার সঙ্গে যারাই যুক্ত তাদের সর্বোচ্চ শাস্তির দাবী করেছেন স্থানীয় বিধায়ক তথা রাজ্যের শিক্ষা ও আইনমন্ত্রী রতনলাল নাথ, ঘটনায় আগের দিন থেকেই শিক্ষা তথা আইন মন্ত্রী বহিঃরাজ্যে ছিলেন। আজই তিনি রাজ্যে ফিরে আসেন। রাজ্যে ফিরে তিনি বিমানবন্দর থেকেই সরাসরি রাঙ্গাছড়া গ্রামে চলে যান। রাজ্যে বিজেপি সভাপতি ডাঃ মানিক দাসও তার সঙ্গী ছিলেন।

গ্রামে গিয়ে তিনি প্রথমেই অগ্নিদগ্ধ করে খুন হওয়া সেই যুবতীর বাড়ী যান। মৃতার মা বাবার সাথে কথা বলেন। কথা বলেন স্থানীয় মানুষ সহ মৃতার বেশ ক’জন আত্মীয় পরিজনের সাথে। মন্ত্রী পরে সিধাই থানার ওসিকেও ডেকে কথা বলেন। পুলিশ এখন পর্যন্ত এই হত্যা মামলার তদন্তে কি কি করেছেন তা জেনে নেন।

এদিকে হত্যাকান্ডের ঘটনার সাথে জড়িত সন্দেহে পুলিশ সৌরভ পাল নামে একই গ্রামের যে একটি ছেলেকে গ্রেপ্তার করেছিল আজ তাকে আদালতে সোপার্দ্দ করে পুলিশ রিমান্ড চান। পুলিশের দাবী অনুযায়ী শ্রী পালকে আদালত আগামী ২০শে মার্চ পর্যন্ত পুলিশ হেপাজতে দেন। তদন্তের স্বার্থে পুলিশ আজও এব্যাপারে মিডিয়ায় কিছু বলতে নারাজ। তবে গ্রামের মানুষের সাথে কথা বলার পর মন্ত্রী রতন লাল নাথ আজ মিডিয়ার সামনে যা বলেছেন তা থেকে এটা স্পষ্ট যে আত্মহত্যা নয়, মান্টিকে খুন করা হয়েছে। এবং এর পেছনে একাধিক লোক যুক্ত বলে মন্ত্রী তার ব্যাক্তিগত অভিমত ব্যাক্ত করেছেন। মন্ত্রীর আশা পুলিশ খুব সহসায় এই হত্যাকান্ডের প্রকৃত রহস্য উদ্ঘাটন করতে পারবে। এনিয়ে কেউ যেন রাজনীতি না করেন শিক্ষা ও আইনমন্ত্রী এমন আহ্বান রাখেন।

গতকাল বেশ ক’জন আইনজীবী রাজনৈতিক ব্যাক্তিত্ব রাঙ্গাছড়া গিয়ে মৃতার পরিবারের সঙ্গে কথা বলতে গিয়ে বাধা প্রাপ্ত হয়েছেন। মন্ত্রী এসম্পর্কে বলেছেন, এটা উচিৎ হয়নি। তবে কেউ যদি মৃত্যু নিয়ে রাজনৈতিক কায়দা তোলার চেষ্টা করেন এবং গ্রামের মানুষ এটা বোঝে যান তখন তো বাধা আসতেই পারে। এবং সুবল ভৌমিক সহ যে ক’জন আইনজীবী বাধাপ্রাপ্ত হয়েছেন তাদের উদ্দেশ্যে ভালো ছিলনা এটা বোঝতে পেরে কিছু লোক তাদের বাধা দিয়ে থাকতে পারে বলে তিনি জানান। মন্ত্রী নিজেও এমর্মে দৃঢ় অভিমত ব্যাক্ত করেছেন যে, রাঙ্গাছড়ার ঘটনা নিয়ে কাউকে রাজনৈতিক ফায়দা তুলতে দেওয়া হবে না।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.