শামুকছড়ায় একই পরিবারের তিনজনের আত্মঘাতীর মূল কারন আর্থিক সংকটঃ গনমুক্তি পরিষদ

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, ১৪ , : অভাবের তাড়নায় উদয়পুর মহকুমার শামুকছড়া এ ডি সি ভিলেজে দুই শিশু সন্তানসহ এক উপজাতি মায়ের আত্মঘাতি হওয়ার ঘটনায় ত্রিপুরা রাজ্য উপজাতি গনমুক্তি পরিষদ গভীর উদ্বেগ এবং ক্ষোভ ব্যক্ত করেছে। বিধ্বস্ত পরিবার পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছে।

ত্রিপুরা রাজ্য উপজাতি গনমুক্তি পরিষদের অভিমত শামুকছড়ার এই বিয়োগান্ত পরিণতি কোন বিচ্ছিন্ন ঘটনা নয়। এই ঘটনা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিচ্ছে রাজ্যে গত ২৪ মাসের বিজেপি-আই পি এফ টি শাসনে আর্থিক নৈরাজ্য এবং মানুষের নূন্যতম অধিকারের উপর নগ্ন হস্তক্ষেপের কারণে গ্রাম-পাহাড়ে কাজ ও খাদ্যের কি ধরনের গভীর সংকট সৃস্টি হয়েছে। ন্যায্য বরাদ্দের উপর রাজ্য সরকারের অন্যায় কোপ পড়ার কারণে এ ডি সি এলাকায় এই সংকট আরো গভীরে।

এ জাতীয় আরো দুঃখজনক মৃত্যু ঠেকানোর জন্য রাজ্য সরকারকে দ্রুত পদক্ষেপ গ্রহন করতে ত্রিপুরা রাজ্য গনমুক্তি পরিষদ যে সমস্ত দাবী জানিয়েছে, সেগুলি হল- ১) রেগায় রাজ্যের সমস্ত এ ডি সি ভিলেজ এবং গ্রাম পঞ্চায়েতে ১০০ দিনের কাজ নিশ্চিত করা। ২) ৩১শে মার্চের মধ্যে এ ডি সি'র বকেয়া পাওনা সমূহ মেটানোর ব্যবস্থা করা। ৩) গ্রাম পাহাড়ে অভাবের তাড়নায় বন্ধক পড়া রেশন কার্ড সমূহ দ্রুত উদ্ধার করে সরকারী নজড়দারীতে নিয়মিত খাদ্যশস্য সরবরাহ করার ব্যবস্থা করা। ৪) শামুকছড়ার ক্ষতিগ্রস্ত পরিবারের অবশিষ্ট সদস্যদের বাচানোর জন্য যথাযথ ব্যবস্থা করা।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.