উদ্বাস্তু ৯৩ টি পরিবার শেষ পর্যন্ত ৮৫ দিন পরে রাজ্য সরকারের ৮০% (শতাংশ) দাবি মেনে ঘরে ফিরল।

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, মার্চ ৬, : আগরতলা, মার্চ ৬, : আজ ৫ ইং মার্চ কাঞ্চনপুর মণ্ডল কমিটির মন্ডল সভাপতি গৌতম রায় ও সহ-সভাপতি অরুণ নাথ সহ দুই জনের এক প্রতিনিধি আনন্দবাজারের বাঙালি উদ্বাস্তু ৯৩ টি পরিবার কে নিজ ঘরে ফেরাতে এমনকি গুলা জল কে পরিষ্কার করতে মাঠে নামেন অর্থাৎ সারাদিনব্যাপী উদ্বাস্তু ৯৩ টি পরিবারের সাথে আলোচনা ক্রমে সন্ধ্যা ৫ ঘটিকায় রাজ্য সরকারের ৮০% শতাংশ ক্ষয় ক্ষতির দাবি মেনে নিজ নিজ ঘরে ফিরল তারা।

এমনকি ৮০% শতাংশ ক্ষয় ক্ষতির দাবি সনদ নিয়ে মহকুমাশাসক চানদিনী কাছে থেকে জানা যায় ৪ ইং মার্চ উদ্বাস্তু ৯৩ টি পরিবারের ৮০% শতাংশ টাকা ব্যাংক একাউন্টের মাধ্যমে সরকার কর্তৃপক্ষ থেকে দেওয়া হয়েছে। সংবাদ সূত্রে জানা গেছে ৯৩ টি পরিবারের মোট ১ কোটি ৩৩ লক্ষ টাকা তাদের ক্ষয় ক্ষতি হয়েছে।

সেই হিসাবে তাদেরকে প্রথমে ৪৭ লক্ষ টাকা দেওয়া হয়েছে। দ্বিতীয় ধাপে অর্থাৎ ৪ ইং মার্চ ৫৯ লক্ষ টাকা দেওয়া হয়েছে। তাদের যৌথ ৯৩ টি পরিবার কে ১ কোটি ৬ লাখ টাকা সরকার ক্ষয় ক্ষতির দাবি পূরণ করেছেন ৪ ইং মার্চ নিজ নিজ ব্যাংক একাউন্টের মাধ্যমে তাদেরকে দেওয়া হয়েছে বলে জানান মহকুমাশাসক।

জানা যায় আজ সন্ধ্যার দিকে মহকুমাশাসক চানদিনী চন্দ্রান পরিদর্শনে যান ওই স্থানে


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Posted OnNameEmailComment
07.03.2020Subash Das[email protected]বাম আমলের বাঙালি উদ্বাস্তু পরিবার গুলো কে-ও সাহাজ্য করুক সরকার