সাংবাদিকদের উপর আক্রমণ অব্যাহত ত্রিপুরায়, এবার শান্তিরবাজার, এসেম্বলী অব জার্নালিস্টের নিন্দা ।

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, নভেম্বর ২৪, : সংবাদমাধ্যমের ওপর আক্রমণ বর্তমান সময়ে ত্রিপুরায় অন্যান্য বিভিন্ন অপরা‌ধমূলক ঘটনার মতো একটি সাধারন ঘটনা হয়ে দাড়িয়েছে। জানাগেছে, সাংবাদিক নিগ্রহের আরো একটি ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে শান্তির বাজারে। রাজধানী আগরতলায় পূর্ব থানা চত্বরে পুলিশের সামনে চার সাংবাদিক আক্রান্ত হবার পরের দিন অর্থাৎ গত 19 নভেম্বর শান্তিরবাজার মহকুমার অন্তর্গত বীরচন্দ্রপুর পতি ছড়ির মুড়াসিং- এ সুজিত ত্রিপুরা নামে ওই সাংবাদিক আক্রান্ত হন।



জানাগেছে, সেদিন সেখানে ত্রিপুরা স্ব-শাসিত জেলা পরিষদের উদ্যোগে একটি মেলা অনুষ্ঠিত হয়। মেলার উদ্বোধন করেন ত্রিপুরা স্ব-শাসিত জেলা পরিষদের মুখ্য কার্যনির্বাহী সদস্য পূর্ণচন্দ্র জমাতিয়া। সেই মেলার কাভারেজ করে ফিরে আসার পথে দুষ্কৃতীরা সুজিত ত্রিপুরার উপর প্রাণঘাতী আক্রমণ করে। সুজিত ত্রিপুরা CHUMUI TV চ্যানেলের চিফ এডিটর। সে আবার অল ত্রিপুরা ককবরক মিডিয়া ফোরামের ট্রেজারার। ইতিমধ্যেই দুষ্কৃতীদের বিরুদ্ধে বীরচন্দ্র মনু-র মন পাথর পুলিশ আউটপোস্টে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে এবং সেই অভিযোগের খোঁজখবর নিতে আজ অল ত্রিপুরা ককবরক ভিডিও ফোরামের পক্ষ থেকে মন পাথর আউটপোস্ট একটি প্রতিনিধি দল যায়। সেখান থেকে পরবর্তী সময়ে সেই প্রতিনিধিদল শান্তির বাজার থানায় যান। শান্তির বাজার থানার ওসি সুব্রত চক্রবর্তীর সাথে কথা বলে দোষীদের গ্রেপ্তারের দাবী জানান। প্রতিনিধি দলে ছিলেন, অল ত্রিপুরা ককবরক সাংবাদিক সংগঠনের সভাপতি সমীর দেব্ববর্মা, সম্পাদক শৈলেন দেব্বর্মা, এক্সিকিউটিভ সদস্য মিল্টন দেববর্মা, গোপাল দেববর্মা, আক্রান্ত সাংবাদিক সুজিত ত্রিপুরা সহ অল ত্রিপুরা ককবরক মিডিয়া ফোরামের অন্যান্য সদস্যরা।



শান্তিরবাজার থানার দায়িত্বপ্রাপ্ত আধিকারিক জানিয়েছেন, আসন্ন পুর ও নগর নির্বাচনের জন্য উনারা ব্যস্ত। নির্বাচনের পর দোষীদের চিহ্নিত এবং গ্রেপ্তার করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন। যে রাজ্যে সাংবাদিকদের উপর আক্রমণ বর্তমান সময়ে একটি ঐতিহ্যে পরিণত হয়েছে সেখানে দেখার বিষয় যে পুলিশ এব্যাপারে কতটা সদর্থক ভূমিকা নেয়। এসেম্বলী অব জার্নালিস্ট এঘটনার তীব্র ভাষায় নিন্দা জানিয়েছে। এবং দোষীদের অবিলম্বে গ্রেপ্তার চেয়েছে।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.