বামফ্রন্টের বিদায়ের দ্বিতীয় বর্ষপূর্তির দিনটিকে মুক্তিদিবস হিসাবে পালন করলো বিজেপি, সিপিএম বললো ৩ মার্চ ২০১৮ দিনটি ত্রিপুরার জন্য কালো দিন

নিজস্ব প্রতিবেদন

আগরতলা, ৩ , : আগরতলা, ৩ রা মার্চ ২০২০ঃ ২৫ বছরের বাম শাষনের অবসানের দ্বিতীয় বর্ষপূর্তির দিনটিকে আজ বিজেপি মুক্তি দিবস হিসাবে পালন করছে। বিজেপির প্রতিটি মন্ডল থেকে এই উপলক্ষে আজ মুক্তি র‍্যালি বের করা হয়েছে।

পক্ষান্তরে, সিপিএম-এর রাজ্য সম্পাদক গৌতম দাস আজকের দিনটিকে (৩রা মার্চ) ত্রিপুরাবাসীর জন্য কালো দিন হিসাবে চিহ্নিত হয়ে থাকবে বলে দাবী করেছেন। শ্রী দাস দুপুরে এক সাংবাদিক সম্মেলনে অভিযোগ করেছেন নানা মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে বিজেপি রাজ্যে ক্ষমতায় এসেছে। এক্ষেত্রে কোন প্রতিশ্রুতি পালন করতে পারছেনা। রাজ্যজুড়ে মানুষের মধ্যে হাহাকার শুরু হয়ে গেছে। গ্রাম পাহাড়ে কাজ নেই। খাদ্যাভাব শুরু হয়ে গেছে। বেকারদের চাকুরী নেই, চারদিকে ছাটাই চলছে। শিল্প নেই, নয়া শিল্প আসছে না। যেগুলি রয়েছে সেগুলিও বন্ধের মুখে। স্থানীয় কোম্পানী গুলিকে বঞ্চিত করে টাকার বিনিময়ে সব কাজ দেওয়া হচ্ছে বহিঃরাজ্যের দলের অনুগত মালিকদের। বিরোধী দলের লোকদের নানা ভাবে হেনস্থা করা হচ্ছে। রাজ্যের মানুষ গত ১৯৯৮ থেকে ১৯৯৩ সালের জোট শাসনেও এমন শাসন দেখেনি। তিনি দাবী করেছেন খুব সহশাই মানুষ বিজেপি-আইপিএফটির কুঃশাসনের জবাব দেবেন।

পক্ষান্তরে বিজেপি পশ্চিম জেলা কমিটির এক বিবৃতিতে বলা হয়েছে-

বিপ্লব কুমার দেব মুক্তির অগ্রদূত। তার বলিষ্ঠ নেতৃত্বেই স্বৈরাচারী শাসনকে পরাস্ত হয়ে গনতন্ত্রের বিজয় কেতন উড়েছে। মানুষ মুক্তির স্বাদ পেয়েছে। বড়দোয়ালি মন্ডল আয়োজিত মুক্তি দিবস উপলক্ষে আয়োজিত বটতলাস্থিত পথসভায় জননেতা বিপ্লব দেবকে আজ অভিনন্দন জানিয়েছে সদর জেলা সভাপতি ডঃ অলক ভট্টাচার্য। শ্রমিক কৃষক কর্মচারী বিরোধী দলের সেই অংশের মানুষ যারা বিজেপির প্রতি আস্থা রেখেছে, তাদেরও অভিনন্দন জানানো হয়েছে। পথসভায় অভিজিৎ মৌল্লিক, ভিকি প্রসাদ প্রমুখরা বক্তব্য রাখেন। রামনগরে বিধায়ক সুরজিত দত্তের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সুভাষ সরকার, তাপস কুমার দেব প্রমুখ। বনমালীপুরে মহারাজগঞ্জ বাজার সন্নিহিত এলাকার পথসভায় বক্তব্য রাখেন রাজীব ভট্টাচার্য, অসীম ভট্টাচার্য, ও সন্তোষ সাহা । সুর্যমনিনগর মন্ডলে আয়োজিত ডুকলিস্থিত সভায় বক্তব্য রাখেন বিধায়ক রামপ্রসাদ পাল, সোমা সেন, মান্তু দেবনাথ প্রমুখ। আগরতলা মন্ডলের উদ্যোগে আয়োজিত সভায় বক্তব্য রাখেন চন্দন দত্ত, কুন্তল সরকার প্রমুখ। বাধারঘাট মন্ডলের উদ্যোগে ক্যাম্পের বাজার তপন ভট্টাচার্য এর পৌরহিত্যে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন কিঙ্কর মন্ডল, কার্তিক দাস প্রমুখ। প্রতাপগড় মন্ডলের উদ্যোগে বনকুমারী বাজারে সুকুমার অনুষ্ঠিত মুক্তি দিবসের সভায় বক্তব্য রাখেন রতন ঘোষ, আশীষ পাল প্রমুখ। প্রতিটি মন্ডলেই পথসভার আগে মিছিল এলাকার বিভিন্ন পথ পরিক্রমা করে। বক্তারা মুক্তি দিবসের তাৎপর্য ও সরকারের সাফল্যগুলো সম্পর্কে সাধারন মানুষকে অবগত করেন।


You can post your comments below  
নিচে আপনি আপনার মন্তব্য বাংলাতেও লিখতে পারেন।  
বিঃ দ্রঃ
আপনার মন্তব্য বা কমেন্ট ইংরেজি ও বাংলা উভয় ভাষাতেই লিখতে পারেন। বাংলায় কোন মন্তব্য লিখতে হলে কোন ইউনিকোড বাংলা ফন্টেই লিখতে হবে যেমন আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড (Avro Keyboard)। আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ডের সাহায্যে মাক্রোসফট্ ওয়ার্ডে (Microsoft Word) টাইপ করে সেখান থেকে কপি করে কমেন্ট বা মন্তব্য বক্সে পেস্ট করতে পারেন। আপনার কম্পিউটারে আমার বাংলা কিংবা অভ্রো কী-বোর্ড বাংলা সফ্টওয়ার না থাকলে নিম্নে দেয়া লিঙ্কে (Link) ক্লিক করে ফ্রিতে ডাওনলোড করে নিতে পারেন।
 
Free Download Avro Keyboard  
Name *  
Email *  
Address  
Comments *  
 
 
Posted comments
Till now no approved comments is available.